Sylhet Today 24 PRINT

‘বঙ্গবন্ধু’ বায়োপিকে হাসিনা চরিত্রে আনভিতা, নুসরাত ও হিমি

সিলেটটুডে ডেস্ক |  ০৩ মার্চ, ২০২০

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক নির্মাণ করা হচ্ছে। আর এতে অভিনয় করতে ৫০টি চরিত্রের জন্য অভিনয়শিল্পীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ওয়েবসাইটে প্রকাশিত তালিকা অনুযায়ী বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়ক আরিফিন শুভ। আর নুসরাত ইমরোজ তিশা অভিনয় করবেন বঙ্গবন্ধুর স্ত্রী রেনুর (বড়বেলার) চরিত্রে।

শেখ হাসিনার চরিত্রে (ছোটবেলা) অভিনয় করবেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও ওয়ানিয়া জারিন আনভিতা (৮ থেকে ১২ বছর বয়স)। আর জান্নাতুল সুমাইয়া হিমি অভিনয় করবেন শেখ হাসিনার বড়বেলার চরিত্রে।

বিএফডিসির এমডি নুজহাত ইয়াসমিন স্বাক্ষরিত তালিকায় মোট ৫০ জন অভিনেতা-অভিনেত্রীর নাম প্রকাশ করা হয়েছে। প্রজ্ঞাপন অনুযায়ী ছবিটির নাম নির্ধারণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু’। ছবিটি নির্মাণ করবেন ভারতীয় গুণী নির্মাতা শ্যাম বেনেগাল।

এতে পাকিস্তানের স্বৈরশাসক জেনারেল আইয়ুব খানের চরিত্রে অভিনয় করবেন জনপ্রিয় খলঅভিনেতা মিশা সওদাগর। তাজউদ্দীন আহমদ হবেন নায়ক ফেরদৌস, শহীদ সোহরাওয়ার্দী হবেন তৌকির আহমেদ, একেএম ফজলুল হকের চরিত্রে দেখা যাবে শহীদুল আলম সাচ্চুকে আর আবদুল হামীদ খান ভাসানী চরিত্রে অভিনয় করবেন রাইসুল ইসলাম আসাদ।

জানা গেছে, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে ‘বঙ্গবন্ধু’ ছবির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। ইতিমধ্যেই এফডিসির বিভিন্ন ফ্লোরে সেট নির্মাণের কাজ চলছে। ৪০ কোটি টাকা বাজেটে নির্মিত ২ ঘণ্টা ২০ মিনিট ব্যাপ্তির এই ছবিটি বাংলাদেশ ও ভারতে একসঙ্গে মুক্তি দেওয়া হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.