Sylhet Today 24 PRINT

করোনা নিয়ে শিল্পী বিশ্বাসের প্রার্থনাসংগীত

সিলেটটুডে ডেস্ক |  ২৪ এপ্রিল, ২০২০

এ সময়ের লালন ও লোকসংগীত গানের কণ্ঠশিল্পী শিল্পী বিশ্বাস। নিয়মিত নতুন নতুন গানে কণ্ঠ দিচ্ছেন। এবার মহামারি করোনাভাইরাস থেকে মুক্তি চেয়ে গাইলেন প্রার্থনাসংগীত।

শিল্পী বিশ্বাসের গানের কথাও চমৎকার—‘প্রভু তুমি দয়াবান, ক্ষমতায় মহীয়ান, করিও না মোদের নৈরাশ। শুনিতে চাই না মৃত্যুর কান্না, উঠিয়ে নাও তুমি করোনা...’ কথা ও সুর : রাশিদুল হাসান চাঁদ। সংগীতায়োজন করেছেন কিশোর কান্তি দে। গানটি প্রযোজনা করেছে ফোক সং মিউজিক টিভি। এরই মধ্যে প্রকাশিত হয়েছে ইউটিউব চ্যানেলে।

নতুন গান নিয়ে শিল্পী বিশ্বাস বলেন, ‘সুপ্রিয় দর্শকশ্রোতাকে আমার সালাম, নমস্কার। বিশ্বের ২০০টির অধিক দেশ ও অঞ্চল আজ করোনাভাইরাস দ্বারা আক্রান্ত। যার আলোকে আমার ভাই রাশিদুল হাসান এত সুন্দর একটি গান বর্তমান প্রেক্ষাপট বিবেচনা করে আমাকে গাওয়ার জন্য দিয়েছেন। মহান মালিকের দরবারে প্রার্থনামূলক এই গানটি করার জন্য কৃতজ্ঞতা। আমি কোয়ারেন্টিন অবস্থায় গানটি গাওয়ার চেষ্টা করেছি মাত্র। আল্লাহ যেন সবাইকে এই মহামারি থেকে দ্রুত পরিত্রাণ দেন। আমরা সবাই যেন আগের মতো সব কাজ স্বাভাবিকভাবে করতে পারি, এই দোয়া করি।’

এ পর্যন্ত শিল্পী বিশ্বাসের তিনটি অ্যালবাম প্রকাশিত হয়েছে। ২০০৬ সালে প্রকাশিত তাঁর প্রথম অ্যালবাম ‘কাগজের নৌকা’ বেশ জনপ্রিয় হয়। এরপর ‘জান’ ও ‘তালা’ নামে তাঁর একক অ্যালবাম প্রকাশ হয়েছে। সম্প্রতি প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে তাঁর অ্যালবাম ‘কেন এমন হয়’। এ ছাড়া তিনি অনেক মিক্সড অ্যালবামে কাজ করেছেন। ‘সবুজের বুকে’ শিরোনামে একটি দেশের গান গেয়েছে এই কণ্ঠশিল্পী।

শিল্পী বিশ্বাসের জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘সোনা পাখি’, ‘বন্ধুরে তোর বুকের ভেতর’, ‘মন পিঞ্জিরায়’, ‘জান’, ‘কেন এমন হয়’ প্রভৃতি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.