Sylhet Today 24 PRINT

বাবার প্রতি ভালবাসা

পূরবী সাহা |  ২১ জুন, ২০২০

প্রতি বছর জুন মাসের তৃতীয় রবিবারকে বাবা দিবস হিসেবে পালন করা হয়। ভারত, ফ্রান্স, কানাডা, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে বাবা দিবস পালিত হয়। বাবা দিবসের সূচনা হয় ১৯১০ সালে আমরিকাতে সেনোরা স্মার্টডুড-এর হাতে। তিন ছিলেন আমেরিকার সিভিলওয়ার বেটেরান উইলিয়াম জ্যাকসন স্মার্টের কন্যা। তিনি অনুধাবন করলেন মা দিবসের পাশাপাশি বাবাদের জন্যও একটা বিশেষ দিন থাকা দরকার।

তারপর এই বিষয় নিয়ে তিনি স্পোকেন মিনিস্ট্রেরিয়াল এলিয়েন্সের সাথে কথা বলেন এবং বাবাদের কাজের স্বীকৃতির জন্য একটি দিন ঘোষণার আবেদন করেন। তিনি তার পিতার জন্মদিন ৫ জুনকে বাবা দিবস হিসেবে ঘোষনার দাবি করেন। তার এ দাবির প্রেক্ষিতে স্পোকেন মিনিস্ট্রেরিয়াল এলিয়েন্স জুন মাসের তৃতীয় রবিবারকে বাবা দিবস হিসেবে ঘোষনা করে। সেই থেকে জুন মাসের তৃতীয় রবিবার বাবা দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

বাবাই প্রতিটি মানুষের জীবনের প্রথম পুরুষ। যে ছোটবেলা থেকেই জীবনের লক্ষ্য পথ ধরে চলতে শিখায়।

জীবনে বটবৃক্ষের মতো ছায়া দিয়ে যান এবং প্রতিটি পদক্ষেপে এগিয়ে যেতে সাহায্য করেন। আসলে বাবাদের ভালবাসা, শ্রদ্ধা ও শুভেচ্ছা জানানোর জন্য কোন বিশেষ দিনের প্রয়োজন হয় না। তবুও এই দিনটাকে মনে করে কিছু উদযাপন হতেই পারে। যেমন বিভিন্ন ম্যাসেজ, কার্ড, ফুল অনলাইনে উপহার প্রদানের মাধ্যমে। বাবা দিবসে বলতে চাই ভাল ও সুস্থ থাকুক পৃথিবীর সকল বাবা।

পূরবী সাহা: সুইডেন প্রবাসী বাংলাদেশি।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.