Sylhet Today 24 PRINT

ঘর হতে শুধু দুই পা ফেলিয়া

নিজস্ব প্রতিবেদক |  ০৯ জুলাই, ২০১৬

ঈদের ছুটি মানেই ইচ্ছেমতো ঘুরোঘুরি। দলবেঁধে বেরিয়ে পড়া বন্ধুদের সাথে। কিংবা পরিজন নিয়ে। নিশ্চয়ই ইতোমধ্যে অনেকে বেরিয়ে পড়েছেন দূর-দূরান্তে, প্রকৃতির কাছাকাছি।

কিন্তু যাদের দূরে কোথাও যাওয়ার ফুসরত নেই?- তারাও বাদ যাবেন কেন! নাগরিক ক্লান্তি আর জীবনের একঘেঁয়ে ব্যস্ততা দূর করতে তারাও বেড়িয়ে পড়ছেন বাড়ির পাশের নিঃশ্বাস ফেলার স্থানগুলোতে।

নগরের কাছাকাছি চা বাগান, কাজির বাজার সেতু, চাঁদনী ঘাট, টিলাগড় ইকোপার্কে ভিড় করছেন এইসব নাগরিক মানুষেরা।

শুক্রবার ও শনিবার নগরীর পাশের লাক্কাতুরা চা বাগান, কাজীর বাজার সেতু ও চাঁদনী ঘাট, টিলাগড় ইকোপার্কে ভিড়ে গিয়ে দেখা যায়, নানা বয়সী নারী পুরুষের ভিড়। তরুণ-তরুণীদের ভিড়ই বেশি। কেউবা বন্ধুদের সাথে আবার কেউ কেউ এসেছেন পরিবার নিয়ে। আড্ডা, গল্পগুজব আর সেলফি তোলায় ব্যস্ত সময় পার করছেন তারা।

কেউ কেউ বা নৌকা নিয়ে সুরমা নদী ঘুরে বেড়াচ্ছেন।

লাক্কাতুরা চা বাগানে গিয়ে কথা হয় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তৌসিফ হোসেনের সাথে। তিনি বলেন, ঈদের ছুটির কারণে পুরনো অনেক বন্ধুরা এসেছে। তাই সবাইকে নিয়ে চা বাগানে ঘুরতে এসেছি।  নগরীর একেবারে কাছাকাছি হওয়ায় এখানে যে কোনো সময় আসা যায়। তাই আমরা প্রায়ই এখানে আড্ডা দিতে আসি।

শুক্রবার রাতে নগরীর কাজির বাজার ব্রিজে ঘুরতে আসা বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা নাঈম ইসলাম বলেন, নগরীতে উন্মুক্ত পার্ক নেই। তাই বিকেলে একটু সময় কাটানো বা নির্মল বাতাসের জন্য কোথাও যাওয়ার নেই। ইদানীং অনেকেই এই সেতুতে এসে আড্ডা দেয়। কোথাও যাওয়ার নেই, তাই আমরাও আসি।

চাঁদনীঘাট এলাকার ফুচকা ব্যবসায়ী কালাম আহমদ বলেন, ঈদ উপলক্ষ্যে ভালোই ব্যবসা হচ্ছে। আজ (শনিবার) পর্যন্ত ছুটি। তাই আজকে পর্যন্ত এখানে মানুষের ভিড় থাকবে। ব্যবসাও ভালো হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.