Sylhet Today 24 PRINT

গাড়ির নিবন্ধন অনলাইনে করতে হবে

সিলেটটুডে ডেস্ক |  ০৫ জুন, ২০২০

গাড়ির রেজিস্ট্রেশনের (নিবন্ধন) জন্য আগামী রোববার (৭ জুন) থেকে সরাসরি আবেদন নেওয়া হবে না। এই আবেদন অনলাইনে করতে হবে। www.bsp.brta.gov.bd এই ঠিকানায় আবেদন করতে হবে। আপাতত বন্ধ থাকবে নতুন ড্রাইভিং লাইসেন্স প্রদান ও পরীক্ষা নেওয়া। এ সেবাগুলো পর্যায়ক্রমে চালু হবে।

বৃহস্পতিবার সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের বিস্তার রোধে দুই মাসেও বেশি সময় বন্ধ থাকার পর গত ৩১ মে চালু হয়েছে বিআরটিএ'র সব জেলা ও মহানগরের সার্কেল কার্যালয়। তবে সীমিত পরিসরে চলছে কার্যক্রম। শুধু গাড়ির রেজিস্ট্রেশন, ফিটনেট, রুট পারিমট ও ড্রাইভিং লাইসেন্স নবায়নের আবেদন নেওয়া হচ্ছে। নতুন রেজিস্ট্রেশন ও লাইসেন্সের আবেদন নেওয়া হচ্ছে না।

দু'মাস বন্ধ থাকার কারণে বহু গাড়ির রেজিস্ট্রেশন ও ফিটনেসের মেয়াদ ফুরিয়েছে। বহু চালকের লাইসেন্সের মেয়াদও শেষ হয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত বিনা জরিমানায় এগুলো নবায়ন করা যাবে। ৩১ মে অফিস খোলার পর হাজারো মানুষ বিআরটিএ কার্যালয়গুলোতে ভিড় করেছেন রেজিস্ট্রেশন, ফিটনেস, লাইসেন্স নবায়ন করতে। অর্থ বছরের শেষ মাস হওয়ায় চলতি জুনে জমা দিতে হচ্ছে ট্যাক্স টোকেনের টাকাও। এজন্য ভিড় উপচে পড়া বিআরটিএ কার্যালয়গুলোতে।

তাই ভিড় এড়াতে গাড়ির রেজিস্ট্রেশনের আবেদন অনলাইনে নেওয়া হবে বলে জানিয়েছেন বিআরটিএ'র চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) ইউছুব আলী মোল্লা। তিনি বলেন, 'রেজিস্ট্রেশন পেতে কাউকে আসতে হবে না। শিক্ষানবিস চালকের আবেদনপত্র, নতুন লাইসেন্স প্রদান, ড্রাইভিং লাইন্সের পরীক্ষা নেওয়া আপাতত বন্ধ রাখা হয়েছে, যা পর্যায়ক্রমে চালু হবে।'

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.