Sylhet Today 24 PRINT

অপোর রেনো ফোরের অনলাইন লঞ্চিংয়, পাওয়া যাবে ১৩ আগস্ট থেকে

আইসিটি ডেস্ক |  ০৮ আগস্ট, ২০২০

গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো বাংলাদেশে নিয়ে এলো তাদের সর্বাধুনিক স্মার্টফোন রেনো ৪। শনিবার (৮ অগাস্ট) অনুষ্ঠিত একটি গ্র্যান্ড অনলাইন লঞ্চিংয়ে স্মার্টফোনটি দেশের বাজারে উন্মোচন করা হয়। অনলাইন লঞ্চ ইভেন্টটিতে উপস্থিত ছিলেন প্রখ্যাত ভারোত্তলক মাবিয়া আক্তার সীমান্ত এবং বিশিষ্ট বাংলাদেশী ফটোসাংবাদিক কেএম আসাদ।

পরিবর্তনশীল প্রযুক্তি বিশ্বের সাথে তাল মিলিয়ে অপো প্রতিনিয়তই যুগোপযোগী সব উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে হাজির হচ্ছে। এরই ধারাবাহিকতায় সর্বশেষ স্মার্টফোন রেনো ৪-এ আছে ৯০.৯ শতাংশ আসপেক্ট রেশিও ও ডুয়েল পাঞ্চহোল ডিজাইনের ২৪০০ পিক্সেল বাই ১০৮০ পিক্সেলের এফএইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। উন্নত এআই স্মার্ট সেন্সরের মাধ্যমে ফোন স্পর্শ না করেই শুধুমাত্র হাতের ইশারায় নানান ফিচার ব্যবহার করা যাবে।

রেনো ৪-এর কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের (এফ/১.৭) প্রাথমিক ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের (এফ/২.২) আল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের (এফ/২.৪) ডেপথ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের (এফ/২.৪) ম্যাক্রো লেন্স। ৩২ মেগাপিক্সেলের (এফ/২.৪) ওয়াইড ফ্রন্ট শুটারে তোলা যাবে চমৎকার সব সেলফি। নান্দনিক এআই কালার পোর্ট্রেট, নাইট ফ্লেয়ার পোর্ট্রেট, প্রতি সেকেন্ডে ৯৬০ ফ্রেমে স্মার্ট স্লো মোশন, প্যানারোমা, টাইমল্যাপ্স তোলা যাবে এ ক্যামেরায়। এছাড়া ৩০ ফ্রেম পার সেকেন্ডে ১০৮০ পিক্সেলের ভিডিও, আল্ট্রা স্টেডি ভিডিও ৩.০ থাকায় যেকোনো মুহূর্তের অনন্যসাধারণ ছবি তোলা যাবে।

অপো রেনো ৪-এ ব্যবহার করা হয়েছে কালার ওএস ৭.২। অসাধারণ পারফরমেন্সের জন্য ফোনটিতে আছে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর, ৮ জিবি র‌্যাম, অ্যাড্রিনো ৬১৮ জিপিইউ এবং ১২৮ জিবি রম। ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০ এর মাধ্যমে মাত্র ২০ মিনিটে ফোনটির ৫০% চার্জ দেয়া যাবে।

দেশের বাজারে রেনো ৪ কেনা যাবে ৩৪,৯৯০ টাকায়। ফোনটি বাজারে পাওয়া যাবে ১৩ আগস্ট থেকে। তবে গ্রাহকরা আজ (৮ আগস্ট ২০২০) থেকেই ফোনটি প্রি-অর্ডার করতে পারবেন। প্রি-অর্ডার গিফট হিসেবে থাকছে অপোর সর্বশেষ ট্রু ওয়্যারলেস হেডফোন এনকো ডব্লিউ১১। এর স্থিতিশীল সংযোগে মিলবে ২০ ঘণ্টার শ্রুতিমধুর গান শোনার অভিজ্ঞতা। হেডফোনটি আইপি৫৫ সার্টিফাইড অর্থাৎ পানিরোধি ও ধুলাবালিরোধী।

বিজ্ঞাপন

অপো:
বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো এর ক্রেতাদের শিল্প ও উদ্ভাবনী প্রযুক্তির মিশেলে তৈরি পণ্য সরবরাহের জন্যে একটি নিবেদিত প্রতিষ্ঠান। তারুণ্য, নতুন ট্রেন্ড/প্রবণতা সৃষ্টি আর সৌন্দর্যের প্রতীক একটি ব্র্যান্ড হিসেবে ডিজিটাল জীবনযাত্রার আরও অসাধারণ অভিজ্ঞতা নিশ্চিত করতে অপো বরাবরই তার গ্রাহকদের জন্যে নিয়ে আসে সর্বোত্তম সেবা দিতে সক্ষম ইন্টারনেট অপটিমাইজড প্রোডাক্ট। এই ব্র্যান্ডের হাত ধরেই সূচনা হয় ‘সেলফি বিউটিফিকেশন’ এর এক নতুন যুগ। স্মার্টফোন জগতে নিজেদের এক ভিন্ন ভাবমূর্তি প্রতিষ্ঠায় ‘অপো’ নিয়ে এসেছে ‘মোটোরাইজড রোটেটিং’ ক্যামেরা, আল্ট্রা এইচডি ফিচার, ৫এক্স ডুয়াল ক্যামেরা জুম প্রযুক্তি। ২০১৬ সালে ‘অপো’র সেলফি-বিশেষজ্ঞ খ্যাত ‘এফ’ সিরিজ বাজারে আসার পরপরই স্মার্টফোন জগতে সেলফি তোলার প্রবণতা সৃষ্টিতে অগ্রগামী ভূমিকা রাখে অপো। ২০১৭ সালে আইডিসি এর র‌্যাংকিং অনুসারে অপো বিশ্বের চতুর্থ সেরা স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে নির্বাচিত হয়। বর্তমানে ৪০টি দেশে ২০ কোটির অধিক গ্রাহক আর ৪,০০,০০০ এর অধিক স্টোর আর বিশ্বজুড়ে ৪টি রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট সেন্টারের মিশেলে বিশ্বজুড়েই তরুণদেরকে স্মার্টফোন ফটোগ্রাফিতে সর্বোৎকৃষ্ট অভিজ্ঞতা দিয়ে চলেছে অপো। ২০১৮ সালে ‘ফাইন্ড এক্স’ নিয়ে আসার মাধ্যমে অপো প্রবর্তন করে আজ অবধি বাজারে থাকা স্মার্টফোনগুলোর মাঝে সর্বোচ্চ ৯৩.৮% স্ক্রিন-টু-বডি অনুপাতের প্যানারমিক আর্ক ডিজাইনের ডিসপ্লে। এছাড়াও সম্প্রতি ‘আর১৭’ এর মাধ্যমে অপো নিয়ে এসেছে সুপার-ভোক ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.