Sylhet Today 24 PRINT

অপরাধ ঠেকাবে মোবাইল অ্যাপ

"ক্রাউড সোর্স" নামের এ অ্যাপের মাধ্যমে অভিযোগ ও যেকোনও অপরাধ ও সহিংসতার তথ্য এবং ছবি যথাযথ কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দেওয়া যাবে মুহূর্তেই।

সিলেট টুডে টেক ডেস্ক |  ৩০ জানুয়ারী, ২০১৫

অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিহত করতে এবং ত্বড়িৎগতিতে ব্যবস্থা নিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (অাইসিটি) বিভাগের উদ্যোগে চালু হলো নতুন ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ্লিকেশন।

'ক্রাউড সোর্স' নামের এ অ্যাপের মাধ্যমে অভিযোগ ও যেকোনও অপরাধ ও সহিংসতার তথ্য এবং ছবি যথাযথ কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দেওয়া যাবে মুহূর্তেই।

ক্রাউড সোর্সের ওয়েব সাইটে www.crowdsourcebd.com/ শুধু অপরাধের তথ্য ও ছবি পাঠানো যাবে। তবে মোবাইল অ্যাপ থেকে এর পাশাপাশি জরুরি ফোন নম্বরে ফোন করেও তথ্য পাঠানো যাবে। এজন্য অ্যাপে রাখা হয়েছে চারটি ট্যাব।

ইমার্জেন্সি, পুলিশ, ফায়ার সার্ভিস অ্যাম্বুলেন্স, সাইবার সিকিউরিটি- এ চারটি ট্যাব থেকে পাওয়া যাবে প্রয়োজনীয় জরুরি সব ফোন নম্বর।

ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ থেকে অপরাধ বা সহিংসতার ধরন অনুযায়ী সড়ক দুর্ঘটনা, অগ্নিকাণ্ড, ইভটিজিং, মাদক, ফরমালিন, সন্ত্রাসী কার্যক্রম, সাইবার ক্রাইমের যেকোনও একটা ক্যাটাগরি নির্বাচন করে ছবি এবং সঙ্গে সংক্ষেপে ঘটনার বিবরণ সংযুক্ত করে 'সেন্ড বাটন' ক্লিক করলেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে চলে যাবে তথ্য।

কম্পিউটার বা মোবাইল যেকোনও মাধ্যমে তথ্য পাঠাতে চাইলে অবশ্যই ইন্টারনেট সংযোগ চালু থাকতে হবে। মোবাইল অ্যাপ শুধু অ্যান্ড্রয়েড প্ল্যাটফফর্মেই ডাউনলোড করা যাবে। আর মোবাইলে জিপিএস চালু রাখতে হবে। গুগল প্লে বা ক্রাউড সোর্সের ওয়েবসাইট থেকেই ডাউনলোড করা যাবে অ্যাপটি।

তবে play.google.com/store/apps/details?id=com.ezzetech.crowdsourcing এই লিংকে ক্লিক করেও ডাউনলোড করা যাবে অ্যাপটি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.