Sylhet Today 24 PRINT

গত নয় মাসে আয় বেড়েছে হুয়াওয়ের

সিলেটটুডে ডেস্ক |  ২৮ অক্টোবর, ২০২০

স¤প্রতি চলতি বছরের প্রথম তিন প্রান্তিকের ব্যবসায়িক ফলাফল ঘোষণা করেছে হুয়াওয়ে। এ সময়ে প্রতিষ্ঠানটির রাজস্ব আয় হয়েছে ৯৮.৫৭ বিলিয়ন মার্কিন ডলার, যা গত বছরের একই সময়ের তুলনায় ৯.৯ শতাংশ বেশি। এ সময় প্রতিষ্ঠানটির নিট প্রফিট মার্জিন হয়েছে আট শতাংশ। মূলত, চলতি বছরের প্রথম তিন প্রান্তিকে হুয়াওয়ে প্রত্যাশিত ব্যবসায়িক ফলাফল অর্জনে সক্ষম হয়েছে।

বুধবার (২৮ অক্টোবর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ বৈশ্বিক মহামারির কারণে পুরো বিশ্ব প্রতিকূল সময় অতিবাহিত করছে। এ মহামারির অভিঘাতে ব্যাহত হয়েছে হুয়াওয়ের এবং প্রতিষ্ঠানটির উৎপাদন ব্যবস্থা ও পরিচালনাও প্রতীক‚লতার সম্মুখীন হয়েছে। এ প্রতিকূলতা সত্বেও, উদ্ভাবনী সমাধান নিয়ে আসার মাধ্যমে টিকে থাকতে, সামনে এগিয়ে যেতে এবং গ্রাহক ও সরবরাহকারীদের চাহিদা প‚রণে হুয়াওয়ে সর্বদা সচেষ্ট।

ভবিষ্যতে এআই, ক্লাউড, ফাইভজি, সিনারিও-ভিত্তিক সমাধানের জন্য কম্পিউটিং, ইন্ডাস্ট্রি অ্যাপ্লিকেশনের বিকাশ এবং অংশীদারদের সাথে মিলে ফাইভজি নেটওয়ার্ক উন্মোচন ও এর বিস্তারের পথ সুগম করার মাধ্যমে তথ্যপ্রযুক্তিখাতকে শক্তিশালী করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে হুয়াওয়ে। প্রতিষ্ঠানটির লক্ষ্য ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর ব্যবসার গতিকে ত্বরান্বিত করতে সহায়তা করা এবং স্থানীয় শিল্পখাতগুলোর প্রবৃদ্ধি বাড়ানো, পাশাপাশি এলাকাভিত্তিক উন্নয়ন এবং সামগ্রিকভাবে সুশাসনের উন্নয়নে সরকারকে সহায়তা করা।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আধুনিক সমাজের গুরুত্বপূর্ণ অনুষঙ্গ হয়ে দাঁড়িয়েছে; এবং টেকসই সমাজ, অর্থনীতি ও পরিবেশের উন্নয়নে প্রধান নিয়ামকও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি। হুয়াওয়ে বিশ্বাস করে, বৈশ্বিক শিল্পখাতজুড়ে উন্মুক্ত সহযোগিতা ও পারস্পরিক আস্থার ওপরই নির্ভর করবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের দ্রুত ও টেকসই উন্নয়ন। এ লক্ষ্যে, চলমান প্রতীক‚লতা সত্তে¡ও হুয়াওয়ে গ্রাহকদের জীবনে ইতিবাচক প্রভাব রাখতে এর উদ্ভাবনী প্রযুক্তিগুলো ব্যবহারের মাধ্যমে বৈশ্বিক অংশীদারদের সাথে নিবিড়ভাবে কাজ করবে। প্রতিষ্ঠানটি বৈশ্বিক মহামারিতে সহায়তা কার্যক্রম, অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমাজের উন্নয়নে ধারাবাহিকভাবে বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনার মাধ্যমে অবদান রাখবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.