Sylhet Today 24 PRINT

ফ্রান্সের পতাকার রঙে ফেসবুক, হামলার প্রতিবাদ-সংহতি

রাইআন কাব্য |  ১৪ নভেম্বর, ২০১৫

শিল্প-সাহিত্য-চিত্রকলার নগরী প্যারিস শুক্রবার রাতে উগ্রবাদী সন্ত্রাসের শিকার হওয়ায় বিশ্বব্যাপি নিন্দা ও প্রতিবাদের ধারাবাহিকতায় সরব অনলাইন সামাজিক মাধ্যমও।

প্যারিসের এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক-টুইটারে হামলাকারীদের নিন্দা জানানোর পাশাপাশি ফ্রান্সের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন অধিকাংশ ফেসবুক ব্যবহারকারীই।

স্ট্যাটাসে-ছবিতে তারা সন্ত্রাসমুক্ত বিশ্বের প্রত্যয় ঘোষণা করেছেন।

ফ্রান্সের জনগণের সঙ্গে সংহতি প্রকাশ করে অনেকেই তাদের প্রোফাইল ছবি ফ্রান্সের পতাকা অনুরূপ করে প্রতিবাদ জানিয়েছেন ঘৃণ্য এ নারকীয় হামলার।

প্যারিসে সন্ত্রাসী হামলা চালিয়ে শতাধিক মানুষের প্রাণহানির জন্য মধ্যপ্রাচ্যের জঙ্গি গোষ্ঠী আইএসকে দায়ী করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ।

শুক্রবারের হামলার দায়িত্ব স্বীকার করে আইএসের ‘মিডিয়া গ্রুপ’ আল হায়াত মিডিয়া সেন্টারের একটি বার্তা পাওয়ার কথা জানিয়েছেন পশ্চিমা সাংবাদিকরা। তবে এর সত্যতা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

ইসলামিক স্টেটের (আইএস) একটি ভিডিও পোস্ট হয়েছে ইন্টারনেটে। এতে হুমকি দেওয়া হয়েছে- সিরিয়ায় বোমা হামলা বন্ধ না হলে ফ্রান্সের উপর হামলা হবে।

উল্লেখ্য, শুক্রবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় একযোগে প্যারিসের কেন্দ্রের কয়েকটি স্থানে হামলা চালায় ধর্মীয় উগ্রবাদীরা। এর মধ্যে রয়েছে সিটি হলে একটি কনসার্ট, স্টেডিয়াম ও রেস্তোরাঁ আরও কয়েকটি স্থান। এ হামলায় দেড়শতাধিক লোক প্রাণ হারান। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.