Sylhet Today 24 PRINT

পাবজি, ফ্রি ফায়ার বন্ধে কাজ শুরু করেছে বিটিআরসি

সিলেটটুডে ডেস্ক |  ২৫ আগস্ট, ২০২১

উচ্চ আদালতের নির্দেশনা পাওয়ার পর পাবজি, ফ্রি ফায়ারসহ ক্ষতিকর অনলাইন গেমস বন্ধ করতে কাজ করেছে বিটিআরসি। এই গেমসগুলো বন্ধের কার্যক্রম গ্রহণের পাশাপাশি নির্দেশনা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ইতোমধ্যে এ বিষয়ে ডিপার্টমেন্ট অব টেলিকমকে (ডট) নির্দেশনা দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে।

গত ১৬ আগস্ট আদালত ভিডিও গেমস বন্ধের পাশাপাশি অনলাইন প্ল্যাটফর্ম থেকে টিকটক, বিগো লাইভ, পাবজি, ফ্রি ফায়ার গেমস ও অ্যাপ বন্ধে কেন নির্দেশ দেওয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেন। এর আগে ভিডিও গেমসের বিষয়ে আদালতের নির্দেশনা হাতে পেলেই ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

সুব্রত রায় মৈত্র বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশনা পেয়েই আমরা কাজ শুরু করেছি। পাবজি, ফ্রি ফায়ার বন্ধ করার কাজটি করবে ডট। আমরা দেশে ফ্রি ফায়ার ও পাবজি বন্ধ করতে বলেছি। এছাড়া ক্ষতিকর অ্যাপস যেমন- লাইকি, বিগো, টিকটকের তালিকা তৈরি করা হচ্ছে। যেগুলো বন্ধ (ব্লক) করা সম্ভব হবে আমরা করে ফেলব। যেগুলো বন্ধ করা সম্ভব হবে না, সেগুলোর বিষয়ে সংশ্লিষ্ট অ্যাপসগুলোর অফিসে চিঠি পাঠানো হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.