Sylhet Today 24 PRINT

উবারে সিলেট শহরের যাত্রীদের গড় রেটিং সর্বোচ্চ

সিলেটটুডে ডেস্ক |  ৩০ মার্চ, ২০২২

চালকদের দেওয়া রেটিং অনুসারে বাংলাদেশের শহরগুলোর মধ্যে সিলেট শহরের যাত্রীদের গড় রেটিং সর্বোচ্চ।

উবার চালকদের মতে, এই শহর বাংলাদেশের সবচেয়ে ভালো ‘আচরণকারী শহর’। ৪ দশমিক ৮৪ গড় রাইডার রেটিং নিয়ে দ্বিতীয় স্থানে আছে চট্টগ্রাম এবং তৃতীয় স্থানে অবস্থানকারী ঢাকার গড় রাইডার রেটিং হলো ৪ দশমিক ৭১। ব্যবহারকারীর (যাত্রী ও চালক উভয়) সংখ্যার দিক দিয়েও এই তিন শহর বাংলাদেশে শীর্ষস্থানীয়।

এক বিজ্ঞপ্তিতে উবার জানিয়েছে, উবারের দ্বিমুখী রেটিং সিস্টেমের মাধ্যমে যাত্রী ও চালকরা তাদের আচরণ ও সামগ্রিক অভিজ্ঞতার ভিত্তিতে একে অপরকে রেট করতে পারেন। সর্বোচ ৫ স্কোরের মধ্যে এই রেটিং করা যায়। সম্প্রতি প্রথমবারের মতো যাত্রীদের রেটিং কীভাবে গণনা করা হয়, তা সহজে দেখার সুযোগ করে দিয়েছে উবার। উবার অ্যাপের নতুন প্রাইভেসি সেন্টারে তারা নিজেদের রেটিংয়ের বিস্তারিত জানতে পারবেন। একজন যাত্রীর রেটিং হলো তার শেষ ৫০০টি ট্রিপের গড়।

এই নতুন ফিচার ও মাইলফলকটি স্পর্শ করা নিয়ে উবার বাংলাদেশ ও পূর্ব ভারত প্রধান আরমানুর রহমান বলেন, নিত্যনতুন পণ্য ও পরিষেবার মাধ্যমে বাংলাদেশের জনগণকে সেবা প্রদান করতে আমরা দৃঢ়প্রতিজ্ঞ। এখন যেকোনো উবার ব্যবহারকারী অ্যাপের নতুন প্রাইভেসি সেন্টার থেকে নিজের গড় রেটিংয়ের বিস্তারিত জানতে পারবেন। কয়জন চালক আপনাকে ৫-এ ৫ রেটিং দিয়েছে আর কয়জন ১ দিয়েছে সহ আরো অনেক কিছুই জানার সুযোগ আপনি এখন পাচ্ছেন। চালক ও যাত্রীদের মধ্যে একটি ইতিবাচক, সভ্য সম্পর্ক গড়ে তোলার জন্যও এটি গুরুত্বপূর্ণ।

যাত্রীদের এই তথ্য প্রদানের মাধ্যমে যাত্রী ও চালকদের মধ্যে ইতিবাচক সম্পর্ক গড়ে তোলার ব্যাপারে উবার আশাবাদী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.