Sylhet Today 24 PRINT

এবার আসছে ইন্টারনেট ছাড়াই ফেসবুক!

সিলেটটুডে ডেস্ক |  ১১ ডিসেম্বর, ২০১৫

এবার আসছে ইন্টারনেট ছাড়াই ফেসবুক চালানোর সুবিধা। ইন্টারনেট সংযোগ না থাকা বা কম গতির ক্ষেত্রেও ফেসবুক চালাতে এমন অফলাইন মোড প্রযুক্তি উদ্ভাবনের কথা জানিয়েছে এ সামাজিক মাধ্যম কর্তৃপক্ষ। ফলে অফলাইনে থেকেই ব্যবহারকারীরা ফেসবুক নিউজ ফিড পড়া ও পোস্টে মন্তব্য করতে পারবেন।

উন্নয়নশীল দেশগুলোতে, বিশেষ করে টুজি নেটওয়ার্কের আওতায় থাকা মানুষের কথা মাথায় রেখে ফেসবুকের বিশেষ হালনাগাদ সংস্করণ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে কর্তৃপক্ষ। এর ফলে আগে থেকে ফোনে ডাউনলোড হয়ে থাকা নিউজ ফিড পড়ে দেখার সুযোগ পাবেন ফেসবুক ব্যবহারকারীরা।

কর্তৃপক্ষ জানিয়েছে, এ ফিচারে ফেসবুক চালুর পর কোনো কারণে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেলেও পুরো নিউজ ফিড স্ক্রল করে পড়া যাবে। এ ছাড়া ব্যবহারকারী যেসব পোস্ট এড়িয়ে গেছেন বা পড়তে পারেননি সেগুলো স্বয়ংক্রিয়ভাবেই নিউজ ফিডে প্রদর্শিত হবে। এর মধ্য দিয়ে সার্বক্ষণিক ফেসবুকের সঙ্গে সংযুক্ত থাকা যাবে বলে মনে করে কর্তৃপক্ষ।

ইন্টারনেট সংযোগ না থাকলেও নির্দিষ্ট পোস্টে মন্তব্য লিখে রাখতে পারবেন ব্যবহারকারী। যখন ইন্টারনেট সংযোগের আওতায় আসবে, তখন ওই মন্তব্য অনলাইনে পোস্ট হয়ে যাবে। শিগগিরই অফলাইন মোডে নিউজ ফিড পড়ার ফিচারটি চালু করা হবে বলে জানায় কর্তৃপক্ষ। খবর: টাইমস অব ইন্ডিয়া

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.