Sylhet Today 24 PRINT

বিশ্বে হোয়াটসঅ্যাপ পরিষেবা কাজ করছে না

আইসিটি ডেস্ক |  ২৫ অক্টোবর, ২০২২

মেটার মালিকানাধীন বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে মেসেজ আদান-প্রদান করা যাচ্ছে না। আজ মঙ্গলবার সকালেও সচল থাকলেও দুপুর থেকে বিশ্বের অনেক জায়গায় কাজ করছে না হোয়াটসঅ্যাপ। অডিও ভিডিও কল, মেসেজ আদান-প্রদান কিছুই করা যাচ্ছে না।

ভারত, ইতালি, ফ্রান্স, সাউথ আফ্রিকা, সেনেগালসহ বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে গ্রাহকরা অভিযোগ জানাচ্ছেন। বিভ্রাট শনাক্তকরণ ওয়েবসাইট ডাউন ডিটেক্টর নিশ্চিত করেছে যে, হোয়াটসঅ্যাপ হাজার হাজার ব্যবহারকারীদের ফোনে কাজ করছে না। তবে কী কারণে এমনটা হচ্ছে তা এখনো জানা যায়নি।

এর আগে হোয়াটসঅ্যাপে বিভ্রাট দেখা গেলেও এতবেশি সময় ধরে থাকেনি কখনো। গত বছর বেশ কয়েকবার বিভ্রাটের কারণে মেটার মালিকানাধীন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পড়েছিল আর্থিক ক্ষতির মুখে। কয়েক কোটি গ্রাহক হারিয়েছিল তারা।

পরিষেবা বন্ধ হওয়ার ফলে বিশ্বজুড়ে বহু মানুষ সমস্যার সম্মুখীন হয়েছেন। বাংলাদেশেও হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই মুহূর্তে এই পরিষেবা ব্যবহার করতে পারছেন না। এই বিভ্রাট অ্যাপের ব্যক্তিগত চ্যাট এবং গ্রুপ চ্যাট উভয় পরিষেবাকেই প্রভাবিত করছে। বর্তমানে হোয়াটসঅ্যাপ গ্রুপগুলোতে কোনো বার্তা পাঠানো অসম্ভব বলে মনে করা হচ্ছে। পাশাপাশি ব্যক্তিগত চ্যাটগুলোও প্রভাবিত হয়েছে বলে মনে হচ্ছে। এছাড়াও হোয়াটসঅ্যাপ ওয়েবেও দেখা দিয়েছে এই সমস্যা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.