Sylhet Today 24 PRINT

মাল্টিটাস্কারদের নতুন অভিজ্ঞতা দিতে ইনফিনিক্সের নোট ১২ প্রো

সিলেটটুডে ডেস্ক |  ১৯ মার্চ, ২০২৩

কখনো কল্পনা করেছেন, অনেকগুলো অ্যাপ একসঙ্গে চালালেও আপনার ফোন হ্যাং করবে না, ফোনের ক্ষতি হবে না; বরং ফোনের সিপিইউ, জিপিইউ আর মেমোরির কার্যক্ষমতা আরও বাড়াবে? ব্যস্ত সময় কাটানো মাল্টিটাস্কারদের জন্য এটা অনেকটা স্বপ্ন সত্যি হওয়ার মতোই ব্যাপার।

মাল্টিটাস্কারদের অভিজ্ঞতাকে বদলে দিতে সম্প্রতি বাজারে এসেছে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর। এই প্রসেসরে পাওয়া যাচ্ছে দ্রুত ডেটা প্রসেসিং সুবিধা। পাশাপাশি গেমস, অ্যাপস ও নিয়মিত কাজের ক্ষেত্রে এই প্রসেসরে পাওয়া যাবে উন্নত পারফরম্যান্স। মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর ব্যবহার করা ফোনের টাচস্ক্রিনও কাজ করে অনেক দ্রুত, যদিও এতে বাড়তি ব্যাটারি খরচ হয় না।

মিডিয়াটেক জি৯৯ প্রসেসর তৈরি করা হয়েছে তাইওয়ানের কোম্পানি, টিএসএমসির ৬ ন্যানোমিটার-ক্লাস চিপ উৎপাদন প্রক্রিয়াতে। এই মানের চিপ ব্যবহারের ফলে ফোনের ব্যাটারি লাইফ বৃদ্ধি পায়। প্রসেসেরের ইন্টেলিজেন্ট রিসোর্স ম্যানেজমেন্ট ইঞ্জিন সিপিইউ, জিপিইউ ও মেমোরির পারফরম্যান্স বৃদ্ধি করে, যার ফলে মাল্টিটাস্কিং হয় আরও সহজ। এ ছাড়া এর নেটওয়ার্কিং ইঞ্জিনের মাধ্যমে নিরবচ্ছিন্ন ওয়াই-ফাই ও ফোরজি সংযোগ নিশ্চিত হয়।

হেলিও জি৯৯ প্রসেসরযুক্ত স্মার্টফোন, ওয়াইড অ্যাঙ্গেলে চমৎকার ছবি তুলতে পারে। স্মার্টফোন ব্যবহারকারীদের সব চাহিদা পূরণ করার পাশাপাশি, এই চিপ ডিভাইসকেও রাখে সুরক্ষিত। তবে ফোনের অন্যান্য অংশগুলোর যথাযথ সম্মিলন, এই প্রসেসরের জন্য আশীর্বাদ হতে পারে। ভালো পারফরম্যান্সের জন্য বাজারে বর্তমানে যে ফোনটিতে সবকিছু যথাযথভাবে যুক্ত করা হয়েছে, সেটি হলো ইনফিনিক্স নোট ১২ প্রো।

বাজেটে সেরা ইনফিনিক্স নোট ১২ প্রো ব্যস্ত জীবনের দৈনন্দিন কাজে ব্যবহারের উপযুক্ত। হেলিও জি৯৯ প্রসেসর ব্যবহার করা এই ফোনে আছে ২৫৬ জিবি রম, ৮জিবি র‌্যাম, ১০৮ মেগাপিক্সেল আল্ট্রা ক্লিয়ার ট্রিপল ক্যামেরা এবং ৬.৭" ফুল এইচডি+ ট্রু-কালার অ্যামোলেড ডিসপ্লে। এর ৮ জিবি র্যামকে মেমোরি ফিউশনের মাধ্যমে ১৩ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যায়, আর এর ২৫৬ জিবি রমকে বাড়ানো যায় ২ টেরাবাইট পর্যন্ত। এত সব সুবিধার কারণে ফোনের ল্যাগ ও ব্যাটারি ড্রেইনেজ কমে যায়। ফলে নোট ১২ প্রো মাল্টিটাস্কিংয়ের জন্য খুবই উপযুক্ত।

ইনফিনিক্সের প্যাকেজটি পাওয়া যাচ্ছে মাত্র ২৬ হাজার ৪৯৯ টাকায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.