Sylhet Today 24 PRINT

বুধবার সিলেটে শুরু হচ্ছে দু’দিনব্যাপি ডিজিটাল মেলা

নিজস্ব প্রতিবেদক |  ১২ জানুয়ারী, ২০১৬

সিলেটে আগামীকাল বুধবার থেকে সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে শুরু হচ্ছে দু’দিনব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০১৬। সকাল ১০টায় বর্ণাঢ্য র‌্যালি শেষে মেলার উদ্বোধন করবেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. মঈন উদ্দিন।

আজ মঙ্গলবার দুপুরে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শহীদ মোহাম্মদ ছাইদুল হক। এসময় জেলা প্রশাসক মো. জয়নাল আবেদিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহিদুল ইসলাম চৌধুরী উপস্থিত ছিলেন।

দু’দিনব্যাপি মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। এবারের বিশেষ আয়োজনে থাকছে ১০টি সামাজিক সমস্যা সমাধানের জন্য ‘সলভ-এ-থোন’ প্রতিযোগিতা। বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করবে। পাশাপাশি মেলা চলাকালে ই-কমার্স ও আউটসোর্সিং বিষয়ক দু’টি সেমিনার অনুষ্ঠিত হবে।

৪টি প্যাভিলিয়নে ৪২টি স্টলে সরকারি, বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। সরকারি ই-সেবা প্যাভিলিয়নে ই-পর্চা আবেদন গ্রহণ ও ডেলিভারি, ব্যাংক, বীমাসহ সকল আর্থিক প্রতিষ্ঠানে ই-সেবাসমূহ, বিআরটিএ অনলাইন লাইসেন্স কার্যক্রম, অনলাইন পাসপোর্ট আবেদন গ্রহণ, ই-টিআইএন রেজিস্ট্রেশন, ডিজিটাল সেন্টারের স্টল হতে মোবাইল ব্যাংকিং, এজেন্ট ব্যাংকিংসহ ১০৭ সেবা এবং ডাক বিভাগের অনলাইন কার্যক্রম প্রদর্শন করা হবে।

অনলাইন কৃষি সেবা, মাদক বিরোধি প্রচারণা এবং সেবা কার্যক্রম প্রচারিত হবে। এছাড়া শিক্ষা প্যাভিলিয়নে সায়েন্স কিট বক্স, শিক্ষার উদ্ভাবনী উপকরণ, শিক্ষা বিষয়ক গেইম ডেমোনস্ট্রেশন, মুক্ত পাঠ, মাল্টিমিডিয়া ক্লাস, শিক্ষক বাতায়ন এবং অনলাইনে পণ্য ক্রয়-বিক্রয়ের সুযোগ সৃষ্টি করতে দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠানগুলো অংশ নেবে।
মেলায় কুইজ প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও বিশেষ র‌্যাফেল ড্র এর ব্যবস্থা রয়েছে। মেলায় সরকারি ই-সেবা, শিক্ষা, ই-কমার্স, তরুণ উদ্ভাবক-প্রদর্শনীর ব্যবস্থা রয়েছে।

সংবাদ সম্মেলনে জেলা প্রেসক্লাব সভাপতি আজিজ আহমদ সেলিম, সিনিয়র সাংবাদিক আল আজাদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, ওয়েছ খসরু বক্তব্য রাখেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.