Sylhet Today 24 PRINT

রবি-এয়ারটেল একীভূত হওয়ার চুক্তি সই

সিলেটটুডে ডেস্ক |  ২৮ জানুয়ারী, ২০১৬

রবি আজিয়াটা লিমিটেড (রবি) এবং এয়ারটেল লিমিটেডের (এয়ারটেল) কার্যক্রম একীভূত করতে আনুষ্ঠানিক চুক্তি সই হয়েছে।

রবির পক্ষ থেকে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে রবি-এয়ারটেলের মূল বিনিয়োগকারী প্রতিষ্ঠান আজিয়াটা গ্রুপ বারহাদ ও ভারতের এয়ারটেলের মধ্যে আজ এই চুক্তি হয়।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৯ সেপ্টেম্বর দুই কোম্পানির তরফ থেকে বাংলাদেশে ব্যবসায়িক কার্যক্রম একীভূত করার সম্ভাবনার বিষয়ে আলোচনা শুরুর ঘোষণা দেয়া হয়। এরই ধারাবাহিকতায় এই চুক্তি হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একীভূতকরণের পর দুই কোম্পানির একীভূত সত্তা রবি নামেই ব্যবসা পরিচালনা করবে। এতে রবির মালিকানা থাকবে ৭৫ শতাংশ আর এয়ারটেলের মালিকানা থাকবে ২৫ শতাংশ।

একীভূত সত্তার গ্রাহক সংখ্যা দাঁড়াবে প্রায় ৪ কোটিতে। দুই কোম্পানি তাদের যৌথ সক্ষমতা কাজে লাগিয়ে বাংলাদেশের সবচেয়ে বিস্তৃত মোবাইল নেটওয়ার্কের অধিকারী হবে।

রবি আজিয়াটা আশা করছে, এর মধ্য দিয়ে দেশের প্রত্যন্ত অঞ্চলে সাশ্রয়ী মূল্যে টেলিযোগাযোগ ও উচ্চ গতির মোবাইল ইন্টারনেট সেবা দ্রুততার সঙ্গে পৌঁছে দিয়ে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সহায়ক ভূমিকা পালন করা সহজ হবে।

তবে চুক্তির কার্যকারিতা টেলিযোগাযোগ নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ, সরকার এবং আদালতের অনুমতির ওপর নির্ভর করবে। রবি আজিয়াটা আশা করছে, এই প্রক্রিয়া আগামী দুই মাসের মধ্যেই শেষ হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.