Sylhet Today 24 PRINT

মোবাইল টাওয়ারের দ্বারা বজ্রপাতে ক্ষতিগ্রস্ত হলে ব্যবস্থা

সিলেটটুডে ডেস্ক |  ১৫ মে, ২০১৬

মোবাইল অপারেটরদের টাওয়ারের দ্বারা যদি বজ্রপাতে ক্ষতিগ্রস্ত হতে হয়, তবে এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন ডাক ও টে‌লি‌যোগা‌যোগ প্রতিমন্ত্রী তারানা হা‌লিম। এক্ষেত্রে সংশ্লিষ্ট মোবাইল অপারেটরের টাওয়ার থাকবে না বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী।

রোববার (১৫ মে) সচিবাল‌য়ে কলড্রপ বিষ‌য়ে মোবাইল ফোন অপারেটরদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী জানান, ৩১ মের মধ্যে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন না করলে ১ জুন থেকে তা স্থায়ীভাবে বন্ধ হয়ে যাবে বলে জানিয়েছেন

এ পর্যন্ত ৯ কোটি ৪০ লাখ সিম নিবন্ধন হয়েছে বলেও জানান তারানা হালিম। তিনি বলেন, ৩১ মের মধ্যে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন না করলে ১ জুন থেকে তা স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে। ৩১ মের পর রিম-সিম আর রি-ভেরিফিকেশন হবে না। অনিবন্ধিত সিম ৩১ মে-র পর ২ মাস পর্যন্ত বন্ধ থাকবে। এরপর ওই গ্রাহক যদি ওই সিম নিবন্ধন করতে চান, তাহলে ওই গ্রাহককে অগ্রাধিকার দেয়া হবে।

এ পর্যন্ত ৯ কোটি ৪০ লাখ সিম নিবন্ধন হয়েছে বলেও জানান তারানা হালিম।   

কলড্রপ বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, প্রতিদিন এক‌টির বেশি কলড্রপ হলে দ্বিতীয় মিনিট থেকে ক্ষতিপূরণ পাবেন গ্রাহকরা। এক‌টির বিপরীতে গ্রাহক‌দের এক মিনিট ক‌রে কল ফেরত দেওয়া হবে।

তা ছাড়া ইন্টারনেটের দাম কমানোর চেষ্টা চলছে বলেও জানান তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.