Sylhet Today 24 PRINT

গুগল স্ট্রিট ভিউয়ে যুক্ত হল সিলেটসহ আরও চার শহর

সিলেটটুডে ওয়েব ডেস্ক  |  ১২ জুন, ২০১৬

স্ট্রিট ভিউ প্রকল্পের আওতায়  বরিশাল, রাজশাহী, সিলেট ও রংপুর শহরকে যুক্ত করেছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সার্জ ইঞ্জিন ও ম্যাপিং এপ্লিকেশন সেবাদাতা গুগল। এরমধ্যে দিয়ে বাংলাদশের মোট ৬টি শহর স্ট্রিট ভিউয়ের আওতায় আসল।

৯ জুন বরিশাল, রাজশাহী, সিলেট ও রংপুরের স্ট্রিট ভিউসহ ৮৯টি বিশেষ স্থান, স্থাপনা ও স্থাপত্য নিদর্শনের স্ট্রিট ভিউ উদ্বোধন করার তথ্য জানিয়েছে গুগল। এর আগে গত বছরে ঢাকা, চট্টগ্রাম ও খুলনার স্ট্রিট ভিউ চালু করে প্রতিষ্ঠানটি।

গুগলের এক বিবৃতিতে জানানো হয়, নতুন স্ট্রিট ভিউ চালুর ফলে গুগল ম্যাপে বা মানচিত্রে দেশের দক্ষিণাঞ্চলের প্রাকৃতিক সৌন্দর্য, পরিবেশের বৈচিত্র্য, ঐতিহাসিক নিদর্শন ও স্থাপনাসমূহ গুগল ব্যবহার করে দেখা যাবে। আইওএস ও অ্যান্ড্রয়েড উভয় সংস্করণেই এটি ব্যবহার করা যাবে।

উল্লেখ্য, ২০১৩ সালে বাংলাদেশে স্ট্রিট ভিউ চালুর ঘোষণা দেয় গুগল। বিশেষ গাড়ি ব্যবহার করে বাংলাদেশের পথঘাটের ছবি, আকর্ষণীয় পর্যটন স্থানগুলোর ছবি, বিভিন্ন মজাদার রেস্তোরাঁর অবস্থান—সবই তুলে আনতে কাজ শুরু করে গুগল।

বিশেষ ক্যামেরা বসানো এই গাড়ির তোলা প্যানারোমিক ছবির মাধ্যমে ব্যবহারকারী খুব সহজে বাংলাদেশের প্রত্যন্ত এলাকার ছবি দেখতে পান। বিদেশি পর্যটকেরা পান বাংলাদেশের বিভিন্ন পর্যটনকেন্দ্রের দিকনির্দেশনা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.