Sylhet Today 24 PRINT

তিন দেশের বিমানে গ্যালাক্সি নোট ৭ এ বিধিনিষেধ

সিলেটটুডে অনলাইন ডেস্ক |  ০৯ সেপ্টেম্বর, ২০১৬

মার্কিন বিমান কর্তৃপক্ষসহ তিনটি দেশ বিমানে যাত্রীদেরকে গ্যালাক্সি নোট ৭ স্মার্টফোন চালু রাখা ও চার্জ দেয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করেছে।

সম্প্রতি স্মার্টফোনটির ব্যাটারি বিস্ফোরণের কয়েকটি ঘটনার পরিপ্রেক্ষিতে সর্বশেষ এ সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ)। বৃহস্পতিবার এক বিবৃতিতে এফএএ কর্তৃপক্ষ যাত্রীদের জোরালোভাবে এই নির্দেশনা দিয়েছে।


এদিকে ব্যাটারি বিস্ফোরণের খবর প্রকাশের পর স্মার্টফোনটির দক্ষিণ কোরীয় নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং সব গ্যালাক্সি নোট ৭ বাজার থেকে প্রত্যাহার করে নিয়েছে।

এর আগে অস্ট্রেলিয়ার তিনটি এয়ারলাইনস কান্তাস, জেট স্টার ও ভার্জিন অস্ট্রেলিয়া তাদের বিমানে স্মার্টফোন ডিভাইসটির ব্যবহারে বিধি নিষেধ আরোপ করে। এরই ধারাবাহিকতায় শুক্রবার সিঙ্গাপুর এয়ারলাইনসও যাত্রীদেরকে চলন্ত অবস্থায় গ্যালাক্সি নোট ৭ ব্যবহারে বিধিনিষেধ আরোপ করেছে।

এক বিবৃতিতে সিঙ্গাপুর এয়ারলাইনস কর্তৃপক্ষ জানায়, ‘আমাদের সব ফ্লাইটে গ্যালাক্সি নোট সেভেন স্মার্টফোন চালু রাখা ও চার্জ দেয়া সম্পূর্ণ নিষেধ।’

মার্কিন বিমান কর্তৃপক্ষ এফএএ বলছে, যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতেই তারা এরকম নির্দেশনা দিয়েছে। তারা গ্যালাক্সি নোট ৭ সংক্রান্ত সমস্যাগুলো নিয়ে গভীরভাবে পর্যবেক্ষণ করছে। সূত্র: রয়টার্স

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.