Sylhet Today 24 PRINT

নতুন স্মার্টফোন উৎপাদনের হার কমাচ্ছে এইচটিসি

সিলেটটুডে অনলাইন ডেস্ক |  ১৯ ফেব্রুয়ারী, ২০১৭

বেশ কিছুদিন ধরেই কঠিন সময় পার করতে হচ্ছে তাইওয়ানের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসিকে। টানা সাত প্রান্তিক লাভের মুখ দেখেনি প্রতিষ্ঠানটি। লাভের ধারায় ফিরতে এন্ট্রি লেভেল বা সাশ্রয়ী দামের স্মার্টফোন তৈরি করা বাদ দিতে পারে এইচটিসি। সম্প্রতি ফোনস্কুপ নামের প্রযুক্তিবিষয়ক একটি ওয়েবসাইট এ তথ্য প্রকাশ করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, এইচটিসি পুরোপুরি এন্ট্রি লেভেলের স্মার্টফোন বাজার থেকে সরে যেতে চাইছে। এর পরিবর্তে বেশি লাভের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলোতে বেশি মনোযোগ দিতে চায় প্রতিষ্ঠানটি। সাশ্রয়ী দামের স্মার্টফোনগুলোতে লাভ কম হওয়ায় এইচটিসি এ সিদ্ধান্ত নিতে যাচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, এইচটিসি সাশ্রয়ী দামের স্মার্টফোনের বাজার থেকে সরে গেলেও বর্তমান গ্রাহকদের সমস্যা হবে না। এখনো যেসব ফোন বাজারে আছে তা বিক্রি চলবে এবং গ্রাহকসেবা অব্যাহত থাকবে।

এখন থেকে প্রতিবছরে নতুন স্মার্টফোন আনার হারও কমাবে প্রতিষ্ঠানটি। এখন থেকে প্রতিবছর ছয় থেকে সাতটি মডেলের নতুন স্মার্টফোন আসবে।

জানুয়ারি মাসেই প্রতিষ্ঠানটির স্মার্টফোন বিভাগের প্রেসিডেন্ট চিয়ালিন চ্যাং তাঁদের সিদ্ধান্তের কথা জানান। তিনি বলেন, কমসংখ্যক মডেল ছাড়া হলে প্রতিষ্ঠানটি হ্যান্ডসেটের মূল ফিচারগুলোর দিকে বাড়তি নজর দিতে পারবে।
তথ্যসূত্র: গ্যাজেটস নাউ

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.