Sylhet Today 24 PRINT

ওডেস্ক বদলে এখন আপওয়ার্ক !

বিশ্বের বৃহত্তম ফ্রিল্যান্স মার্কেটপ্লেসটিকে ৫ মে নতুন নাম দিয়ে কার্যক্রম শুরুর ঘোষণা আসে ইল্যান্স-ওডেস্কের কাছ থেকে।

সিলেট টুডে টেক ডেস্ক |  ০৭ মে, ২০১৫

বিশ্বের বৃহত্তম ফ্রিল্যান্স মার্কেটপ্লেসটিকে ৫ মে নতুন নাম দিয়ে কার্যক্রম শুরুর ঘোষণা আসে ইল্যান্স-ওডেস্কের কাছ থেকে। তাই ‘ওডেস্ক’ বলে আর কিছু থাকছে না। ওডেস্ক-ইল্যান্স বদলে হয়ে গেল আপওয়ার্ক। ব্যবহারকারীরা এখন ওডেস্কের পরিবর্তে আপওয়ার্ক ব্যবহার করতে পারছেন।

আপওয়ার্ক https://www.upwork.com নামে নতুন করে যাত্রা শুরু করেছে ইল্যান্স-ওডেস্ক এবং এটি ফ্রিল্যান্স পেশাজীবীদের জন্য সম্পূর্ণ নতুন প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। পুরোনো ওডেস্কের তুলনায় আপওয়ার্কে ব্যাপক পরিবর্তন আসছে। অবশ্য ওডেস্ককে ঢেলে সাজিয়ে নতুন নাম দিয়ে চালু করলেও ইল্যান্স প্ল্যাটফর্মটি চালুই থাকছে।

সিলেট টুডে ২৪ ডট কম'এর পাঠকদের জন্য সদ্য আপওয়ার্কের কিছু মজার ফিচার তুলে ধরা হলো : 


আপওয়ার্কের প্রোডাক্ট ম্যানেজমেন্টের ভাইস প্রেসিডেন্ট হেইডেন ব্রাউন জানিয়েছেন, নতুন এই প্ল্যাটফর্মটিতে কর্মী নিয়োগ পদ্ধতিটিকে সহজ করা হচ্ছে। কারণ, কর্মী নিয়োগ যেকোনো প্রতিষ্ঠানের জন্যই গুরুত্বপূর্ণ। কিন্তু ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কর্মী বাছাই করতে গিয়ে তাঁদের সময় নষ্ট হয়। পরীক্ষিত এবং দক্ষ কর্মী সহজেই খুঁজে নেওয়ার পাশাপাশি নিয়োগের পরবর্তী সময়ে আরও সহজে একত্রে কাজ করার সুযোগ তৈরিতে আপওয়ার্ক কাজ করবে।

দ্রুত যোগাযোগ সুবিধা ও আপওয়ার্কের নতুন রিয়াল-টাইম কমিউনিকেশন ফিচারের মাধ্যমে সেই কাজটি কয়েক মিনিটের মধ্যে সম্পন্ন করার সুযোগ তৈরি করে দেওয়া হবে। এ জন্য আপওয়ার্ক স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের কয়েকজন পিএইচডি গবেষক দ্বারা তৈরি নতুন কিছু ম্যাচিং এলগরিদম ব্যবহার করবে, ফ্রিল্যান্সাররা নতুন কাজ নেয়ার জন্য প্রস্তুত আছে কিনা সেটার অবস্থান দেখাবে এবং আপওয়ার্কের নতুন মোবাইল অ্যাপের মাধ্যমে সাইটের অনেক কাজ খুব সহজেই করে নেয়ার সুযোগ তৈরি করবে।

এ ছাড়াও সরাসরি গ্রুপভিত্তিক যোগাযোগ ছাড়াও আপওয়ার্কে আরেকটি নতুন টুল নিয়ে আসা হচ্ছে মাধ্যমে ব্যবহারকারীরা সহজেই একজন আরেকজনের সঙ্গে সরাসরি রিয়াল-টাইম যোগাযোগ করতে পারবে। 

যোগাযোগের জন্য আপওয়ার্ক ব্যবহারকারী না হলেও বিশেষ ‘চ্যাট টুলটি’ সবার জন্যই উন্মুক্ত করবে আপওয়ার্ক।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.