Sylhet Today 24 PRINT

অনন্ত বিজয়ের টাইমলাইন ‘রিমেম্বারিং’ করল ফেসবুক

নিজস্ব প্রতিবেদক |  ১৩ মে, ২০১৫

বিজ্ঞান লেখক, মুক্তমনা ব্লগার এবং সিলেট গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক অনন্ত বিজয় দাশের ফেসবুক আইডি রিমেম্বারিং করেছে ফেসবুক।
উগ্র ধর্মীয় গোষ্ঠী কর্তৃক অনন্তকে হত্যার পর তাঁর বন্ধু, পরিচিত জনেরা ফেসবুকের কাছে আইডি মেমরাইজড করার আবেদন পাঠান। এসব আবেদনের প্রেক্ষিতেই মূলত তাঁর ফেসবুক একাউন্টের টাইমলাইনের নামের পাশে 'রিমেম্বারিং' লিখে দিল ফেসবুক। এরফলে কোনভাবে অনন্তের ফেসবুক পাসওয়ার্ড হ্যাক করলেও আর কেউ তাঁর একাউন্ট এক্সেস করতে পারবেনা।

প্রসঙ্গত একইভাবে অভিজিৎ রায় এবং ওয়াশিকুর রহমান বাবুর আইডিও স্মরণীয় করে রাখে ফেসবুক। সাধারণত প্রয়াত ব্যক্তিদের ফেসবুক একাউন্টে এরকম রিমেম্বারিং করার পদ্ধতি আছে ফেসবুকে তবে সেক্ষেত্রে ফেসবুককে নির্ভরযোগ্য সূত্র ধারা বিষয়টি নিশ্চিত করতে হয়।


মঙ্গলবার (১২ মে) সকাল সাড়ে নয়টার দিকে অনন্ত বিজয় দাশ তাঁর কর্মস্থল পূবালী ব্যংকে যাওয়ার পথে বাসা থেকে কয়েকশ’ মিটার অদূরে সিলেট শহরের সুবিদবাজার এলাকার বনকলাপাড়ায় জঙ্গি সন্ত্রাসীদের চাপাতির আঘাতে খুন হন। সন্ত্রাসীরা তাঁর মাথায় এলোপাথাড়ি কুপাতে থাকলে ঘটনাস্থলে মগজ ছিটকে পড়ে।

এই ঘটনায় অনন্তের ভাই রত্নেশর দাশ বাদি হয়ে সিলেট বিমানবন্দর থানায় অজ্ঞাতনামা ৪ জনকে আসামী করে মামলা করলেও এখনও পর্যন্ত পুলিশ কাউকেই আটক করতে পারেনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.