Sylhet Today 24 PRINT

চালু করার কয়েক ঘন্টা পর ফের বন্ধ থ্রিজি ও ফোরজি

সিলেটটুডে ডেস্ক |  ৩০ ডিসেম্বর, ২০১৮

ভোটগ্রহণ ঘিরে প্রায় ২৭ ঘণ্টা বন্ধ রেখে মোবাইল ইন্টারনেট সেবা চালু করার কয়েক ঘণ্টার মধ্যেই আবার তা বন্ধ করতে বলেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

রোববার (৩০ ডিসেম্বর) ভোট শেষ হওয়ার দুই ঘণ্টা পর সন্ধ্যা সোয়া ৬টায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির নির্দেশনা পেয়ে মোবাইল ফোন অপারেটররা সব ধরনের মোবাইল ইন্টারনেট চালু করে।

একটি অপারেটরের একজন কর্মকর্তা জানান, বিটিআরসির নির্দেশনা পাওয়ার পর থেকে ফোরজি, থ্রিজি ও টুজি ইন্টারনেট সেবা পেতে শুরু করেন গ্রাহকরা। এরপর রাত ৯টার পর আবার ফোরজি ও থ্রিজি ইন্টারনেট সেবা বন্ধ করার নির্দেশনা আসে।

পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত সারা দেশে ফোরজি ও থ্রিজি ইন্টারনেট বন্ধ করতে প্রক্রিয়া শুরু হয়েছে বলেও জানান ওই কর্মকর্তা।

রোববার একাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ সামনে রেখে শনিবার দুপুর থেকে ফোরজি ও থ্রিজি ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়। পরে মধ্যরাতে বিটিআরসি মোবাইল অপারেটরগুলোকে টুজি সেবাও বন্ধ করার নির্দেশনা দেয়।

এর ফলে শনিবার রাত ১১টার পর থেকে মোবাইল গ্রাহকরা পুরোপুরি ইন্টারনেট থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন, রোববার সারা দিন ওই অবস্থায় কাটে।

ইন্টারনেট বন্ধের কারণ ব্যাখ্যায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) জাকির হোসেন খান বলেন, ‘রাষ্ট্রের নিরাপত্তার স্বার্থে ও গুজব প্রতিরোধে’ সরকারের নির্দেশনায় এই পদক্ষেপ নেওয়া হয়।

শনিবারের আগে বৃহস্পতিবার রাত থেকেও প্রায় ১০ ঘণ্টা মোবাইল ইন্টারনেটে ফোরজি ও থ্রিজি সেবা বন্ধ রাখা হয়। শুক্রবার সকাল সাড়ে ৮টায় খোলার পর শনিবার দুপুর পর্যন্ত তা চালু ছিল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.