Sylhet Today 24 PRINT

সিলভার প্লে বাটন পেলেন সিলেটের ইউটিউবার অনিক

সিলেটটুডে ডেস্ক |  ১৬ জানুয়ারী, ২০১৯

টেলিভিশনের পর এখন যদি বিনোদনে প্রিয় কোনো মাধ্যমের কথা বলা হয় তবে প্রথমেই যে নামটি আসবে তা হলো, ইউটিউব।

ইউটিউব সাইটে অনেকেই নিয়মিত বিনোদনমূলক, শিক্ষামূলক, প্রযুক্তি বিষয়কসহ নানা ধরনের ভিডিও আপলোড দিচ্ছেন। আর এভাবেই এই প্ল্যাটফর্মকে কেউ কেউ অর্থ উপার্জনের মূল মাধ্যম হিসেবেই বেছে নিচ্ছেন। তাই সারা বিশ্বজুড়েই ইউটিউব প্ল্যাটফর্মের এতো জনপ্রিয়তার রাজত্ব।

বিশ্বের কাছে ব্যাপক জনপ্রিয় যুক্তরাষ্ট্র ভিত্তিক ইউটিউব তাদের প্ল্যাটফর্মের জনপ্রিয় চ্যানেলগুলোকে সম্মানিত করে থাকে। যারই অংশ হিসেবে ইউটিউব ‘সিলভার প্লে বাটন’ সম্মাননা পেয়েছে সিলেটের তরুণ ইউটিউবার অনিক আহমেদ মাসুম। তার ইউটিউব চ্যানেলটির নাম ছায়াপথ (chayapoth)।

অনিক আহমেদ মাসুমের ইউটিউব চ্যানেলে লক্ষাধিক সাবস্ক্রাইবার নিশ্চিত হওয়ায় গত ১৪ জানুয়ারি (সোমবার), তাকে এ সম্মাননা দিয়েছে ইউটিউব। বর্তমানে তার চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা প্রায় দুই লাখ।

মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি নিজেই এ তথ্য সিলেটটুডে টোয়েন্টিফোরকে নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে মাসুম সম্মাননাটি হাতে পাবার পর সেটি তার মা-বাবা, পরিবার, চ্যানেলের সকল সাবস্ক্রাইবার ও দর্শককে উৎসর্গ করেন বলে জানান।

তিনি তার চ্যানেলের ব্যাপারে জানান, এই চ্যানেলের ১৩৬টি ভিডিওর প্রায় সবগুলোই সাজানো হয়েছে পৃথিবীর বিভিন্ন প্রান্তের জ্ঞান-বিজ্ঞান-প্রযুক্তি আর নানা রহস্যময় ও অজানা তথ্যে । চ্যানেলের এডমিন মাসুমই সবগুলো ভিডিওতে কণ্ঠ দিয়েছেন এবং সম্পাদনাও করেছেন।

উল্লেখ্য, তথ্যবহুল বিজ্ঞানসম্মত কার্যক্রমে তরুণ প্রজন্মকে আগ্রহী করে তুলতে ২০১৭ সালের ২ ডিসেম্বর যাত্রা শুরু করে বহুল সমাদৃত ইউটিউব চ্যানেল ছায়াপথ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.