Sylhet Today 24 PRINT

জিপি-রবির ব্যান্ডউইথ ব্লক তুলে দিতে জয়ের নির্দেশ

সিলেটটুডে ডেস্ক |  ১৬ জুলাই, ২০১৯

গ্রামীণফোন ও রবির ব্যান্ডউইথ ব্লক তুলে দিতে বলেছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। মঙ্গলবার (১৬ জুলাই) ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সঙ্গে এক বৈঠকে এই সিদ্ধান্ত দেন তিনি।

বৈঠকে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, বিভাগটির ঊর্ধ্বতন কর্মকর্তা, বিটিআরসির চেয়ারম্যান মো. জহুরুল হকসহ টেলিযোগাযোগ খাতের সংশ্লিষ্ট দপ্তরগুলোর প্রতিনিধিরা।

বৈঠকে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা বিটিআরসির পাওনা আদায়ে দুই অপারেটরের ব্যান্ডউইথ ব্লকের সিদ্ধান্ত তুলে দিয়ে অন্য কোন উপায় দেখতে বলেছেন।

এই বৈঠকের আগে সোমবার গণভবনে মোবাইল ফোন অপারেটরগুলোর সিইওদের বক্তব্য শোনেন তিনি। সেখানে সিইওরা তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

গত ৪ জুলাই অডিট আপত্তির পাওনা আদায়ে গ্রামীণফোনের জন্য বরাদ্দ ব্যান্ডইউথ ক্যাপাসিটি ৩০ শতাংশ এবং রবির ক্ষেত্রে ১৫ শতাংশ ব্লক করে দেয় বিটিআরসি।

গ্রামীণফোনের কাছে অডিট আপত্তির ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা এবং রবির কাছে ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা দাবি করছে বিটিআরসি।

ব্যান্ডউইথ ব্লকের সিদ্ধান্তের পর গ্রামীণফোন সংবাদ সম্মেলন করে জানায়, অমীমাংসিত অডিট পাওনা আদায়ের জন্য চাপ তৈরি করতে নিয়ন্ত্রক সংস্থা আইআইজি অপারেটরদের যে নির্দেশনা দিয়েছে তা সম্পূর্ণ বেআইনি এবং এমন অযৌক্তিক সিদ্ধান্তের বিরুদ্ধে তারা আদালতের শরণাপন্ন হবেন।

এর মধ্যে দুটি অপারেটরই গ্রাহকদের এসএমএস করে জানায়, বিটিআরসির এই ব্যান্ডউইথ ব্লক করার কারণে ইন্টারনেট সেবায় সাময়িক সমস্যা হতে পারে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.