Sylhet Today 24 PRINT

করোনায় সেবাদানকারীদের সম্মানে গুগলের ডুডল

অনলাইন ডেস্ক |  ১৪ এপ্রিল, ২০২০

‘বৈশ্বিক’ মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) নিয়ে বিশ্বজুড়ে উদ্বেগ বেড়েই চলছে। একইসঙ্গে দিন দিন হু হু করে বাড়ছে মৃত্যুর সংখ্যা। এই জীবন-মরণ পরিস্থিতিতে নিজদের প্রাণের কথা না ভাবে দিন-রাত চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন বিশ্বে ছড়িয়ে-ছিটিয়ে থাকা সব চিকিৎসক-নার্স ও স্বাস্থ্যকর্মীরা।

একইসঙ্গেও তাদের কর্মপরিধি ও ঝুঁকির মাত্রা অকল্পনীয় হারে বেড়ে গেছে। এছাড়া করোনা রোগীদের সেবা দিতে গিয়ে কেউ কেউ এই সংক্রমণে আক্রান্ত হয়েছেন। চিকিৎসক-নার্সদের মধ্যে অনেকে মারাও গেছেন।

বিশ্বের চিকিৎসাকর্মীদের হার্ট ইমোজি দিয়ে একরাশ ভালোবাসা ও কৃতজ্ঞতা জানিয়েছে ইন্টারনেট সার্চ জায়ান্ট গুগল। এই ডুডল বানানো ফলে চিকিৎসাকর্মীদের মনোবল আরও বাড়িয়ে তুলছে গুগল।

নতুন ডুডলে গুগল মানবসমাজের হয়ে কাজ করায় প্রশংসাও করেছে চিকিৎসাকর্মীদের।

গুগল বলেছে, বিশ্বব্যাপী মানব সম্প্রদায়ের ওপর করোনার সংক্রমণ রুখতে মানুষ একে অপরের দিকে আগের চেয়ে অনেক বেশি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে যারা আমাদের প্রাণ বাঁচাচ্ছেন, তাদের নতুন করে চিনতে, জানতে ও সম্মান জানাতে একটি ডুডল সিরিজ চালু করছি আমরা। এটি চিকিৎসক, বিজ্ঞানী, শিক্ষক, সমাজকর্মী ও যারা প্রয়োজনীয় জিনিসপত্র ও পরিসেবা দিচ্ছেন ও তাদের সম্মান জানাবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.