Sylhet Today 24 PRINT

কলকাতার রাস্তা থেকে অচেতন বাংলাদেশি রোগী উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক |  ২৪ মে, ২০২০

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার রাস্তা থেকে অচেতন অবস্থায় বাংলাদেশি এক ক্যানসার রোগীকে উদ্ধার করেছে স্থানীয় পুলিশ। নিউ টাউন অঞ্চলে পড়ে ছিলেন তিনি। বাংলাদেশ ডেপুটি হাই কমিশন জানিয়েছে, ওই ব্যক্তির নাম মো. মোজাম্মেল হোসেন। তিনি ফরিদপুর জেলার বাসিন্দা।

পূর্ব কলকাতায় ভারতের এয়ার ফোর্স নেভাল হাউজিং বোর্ডের আবাসিক প্রকল্প জলবায়ু টাওয়ারের (জেভিটি) সামনের রাস্তায় প্রায় এক ঘণ্টা ধরে অচেতন অবস্থায় পড়ে ছিলেন তিনি।খবর টেলিগ্রাফ ইন্ডিয়ার।

স্বেচ্ছাসেবী ও জেটিভির বাসিন্দা সৈয়দ হুমায়ুন সিরাজ বলেন, শারীরিকভাবে নাজুক একজন মধ্যবয়সী লোক অনেকটা কর্দমাক্ত হয়ে রাস্তায় পড়ে আছেন- নিরাপত্তাকর্মীদের কাছ থেকে এ খবর পেয়ে আমরা তার মাথার ওপর ছাতা ধরে রেখেছিলাম, রোদ থেকে তাকে বাঁচানোর জন্য। তার মুখ দিয়ে তখন ফেনা বের হচ্ছিল।

বিজ্ঞাপন

খবর পেয়ে কলকাতা লেদার কমপ্লেক্স (কেএলসি) পুলিশ স্টেশনের একজন সাব-ইন্সপেক্টর সেখানে পৌঁছেন এবং ওই ব্যক্তির সঙ্গে থাকা জিনিসপত্র ঘেঁটে একটা ফোন নম্বর পান।

ওই নম্বরে যোগাযোগ করার পর জানা যায়, ওই ব্যক্তি বাংলাদেশের নাগরিক। তিনি টাটা মেমোরিয়াল সেন্টারে কেমোথেরাপি নিচ্ছিলেন। জ্বরাক্রান্ত থাকায় তাকে কোভিড-১৯ পরীক্ষা করানোর জন্য বেলঘাটার আইডি হসপিটালে যেতে বলা হয়েছিল। ধারণা করা হচ্ছে, ভুল করে তিনি চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউট ফর আইডি হসপিটালের উদ্দেশে পায়ে হেঁটে রওনা দিয়েছিলেন। আর চলতি পথেই অজ্ঞান হয়ে যান।

দেড় ঘণ্টা পর ওই অচেতন ব্যক্তিকে অ্যাম্বুলেন্সে তোলা হয়। কেএলসি পুলিশ স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বরূপ কান্তি পাহাড়ি জানিয়েছেন, দক্ষিণ কলকাতার চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার হাসপাতালে ভর্তি করানো হয়েছে ওই ব্যক্তিকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.