Sylhet Today 24 PRINT

ফের ১২ দিনের লকডাউনে চেন্নাই

আন্তর্জাতিক ডেস্ক |  ২০ জুন, ২০২০

ভারতের দক্ষিণাঞ্চলীয় শহর চেন্নাইসহ আশেপাশের আরও তিনটি এলাকার নভেল করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে ফের ১২ দিনের লকডাউন আরোপ করা হয়েছে।

বিবিসি জানিয়েছে, চেন্নাইয়ে আরোপ করা এই লকডাউন আগামী ৩০ জুন পর্যন্ত বলবৎ থাকবে। এ সময় নিত্যপণ্যের দোকান ও প্রয়োজনীয় সেবা চালু থাকবে।

পাশাপাশি তামিলনাড়ু রাজ্যের রাজধানী চেন্নাইয়ে বর্তমানে ৩৭ হাজারের বেশি করোনা আক্রান্ত রয়েছেন। রাজ্যে করোনায় মৃত্যুহার কিছুটা কম হলেও চেন্নাইয়ে সংক্রমণের উচ্চহারের কারণে ফের লকডাউন আরোপ করা হয়েছে- বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। ভারতের কেবলমাত্র এই এলাকায়ই দ্বিতীয় দফা লকডাউন আরোপ করা হলো।

অন্যদিকে লকডাউনের ঘোষণা আসার আগেই ওই অঞ্চল ছেড়ে হাজার হাজার মানূষ অন্যত্র চলে গেছে বলে স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে।

এ ব্যাপারে ভারতের প্রভাবশালী দৈনিক দ্য হিন্দু জানিয়েছে, লকডাউন ঘোষণার আগে চেন্নাই থেকে সড়ক ও বিমান পথে স্বাভাবিকের চেয়ে কয়েকগুণ বেশি মানুষ অন্যত্র চলে গেছেন।

প্রসঙ্গত, নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বৈশ্বিক মহামারিতে ভারতে শনিবার (২০ জুন) পর্যন্ত ভারতে তিন লাখ ৯৫ হাজার ৮১২ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১২ হাজার ৯৭০ জনের। করোনাভাইরাসের গণসংক্রমণের মুখে প্রায় ৯০ দিন লকডাউনে থাকার পর মে মাসের মধ্যভাগে ভারতে লকডাউন শিথিল করা হয়েছিল। কিন্তু চেন্নাইয়ের পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় সেখানে আবার নতুন করে লকডাউন আরোপ করা হলো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.