Sylhet Today 24 PRINT

বিহারে বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু

সিলেটটুডে ডেস্ক |  ২৬ জুন, ২০২০

ভারতের পূর্বাঞ্চলীয় প্রদেশ বিহারে বজ্রপাত এবং ঝড়-বৃষ্টিতে অন্তত ৮৩ জনের প্রাণহানি ঘটেছে। গত দু'দিনে প্রদেশের বিভিন্ন স্থানে বজ্রপাত আরও অনেকেই আহত এবং ব্যাপক সংখ্যক ঘরবাড়ি, গাছপালা ক্ষতিগ্রস্থ হয়েছে।

বৃহস্পতিবার দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, বিহারে বজ্রপাত, বর্ষণ এবং ঝড়ে নিহতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রদেশের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ বলছে, বজ্রপাত এবং ঝড়ে রাজ্যের ২৩টি জেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি ও হতাহত হয়েছে। এর মধ্যে শুধুমাত্র গোপালগঞ্জ জেলায় সর্বোচ্চ ১৩ জনের প্রাণহানি ঘটেছে। বিহারের পাশাপাশি উত্তরপ্রদেশেও বজ্রপাতে হতাহতের ঘটনা ঘটেছে।

বজ্রপাতে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, রাজ্য সরকার ক্ষতিগ্রস্থ মানুষকে ত্রাণ এবং পুনর্বাসনের লক্ষ্যে কাজ শুরু করেছে।

হিন্দিতে এক টুইট করে ভারতের এই প্রধানমন্ত্রী বলেছেন, ভারী বর্ষণ এবং বজ্রপাতের কারণে বিহার এবং উত্তরপ্রদেশের কয়েকটি জেলায় বেশ কয়েকজনের মৃত্যুর মর্মান্তিক খবর পেয়েছি। রাজ্য সরকার তাৎক্ষণিকভাবে ত্রাণ তৎপরতা শুরু করেছে।

বিভিন্ন জেলার তথ্যের ভিত্তিতে এনডিটিভি বলছে, বজ্রপাত এবং বর্ষণে আহত আরও ২০ জনের বেশি মানুষ বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন। বজ্রপাতের কারণে অনেক বাড়ি-ঘরও মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়েছে।

বিহারের মুখ্যমন্ত্রী নিতীশ কুমার রাজ্যে বজ্রপাতে নিহতদের পরিবার প্রতি চার লাখ রুপি ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.