Sylhet Today 24 PRINT

আইএস হামলা : দুই ইরানি রেভোল্যুশনারি গার্ড কমান্ডার নিহত

সিলেটটুডে ডেস্ক |  ১৪ অক্টোবর, ২০১৫

সিরিয়ায় ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের ওপর রাশিয়ার হামলার কোণঠাসা হওয়ার পরও আইএস জঙ্গিদের পৃথক দুই হামলায় ইরানের প্রভাবশালী রেভোল্যুশনারি গার্ডের (আইআরজিসি) দুই কমান্ডার নিহত হয়েছেন।

গত বৃহস্পতিবার (০৮ অক্টোবর) ও সোমবার (১২ অক্টোবর) হামলা দু’টির ঘটনা ঘটে বলে মঙ্গলবার (১৩ অক্টোবর) জানানো হয়েছে ইরানি সংবাদমাধ্যমে। নিহত দুই কমান্ডার হলেন- হামিদ মোখতারবান্দ ও ব্রিগেডিয়ার জেনারেল ফারশাদ হাসুনিযেদাহ।

খবরে জানানো হয়, ফারশাদ দামাস্কে মহানবীর (সা.) দৌহিত্র যইনবের মাজার রক্ষার দায়িত্ব পালন করে আসছিলেন। সোমবারের হামলায় তিনি নিহত হন।

আর বৃহস্পতিবার স্থানীয় সময় রাতে সিরিয়ার আলেপ্পো প্রদেশে আইআরজিসির উপ-প্রধান কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন হামাদানিকে হত্যা করে আইএস।

সিরিয়ায় কোনো ধরনের সামরিক অবস্থানের কথা অস্বীকার করলেও ইরানের দাবি, তারা আসাদ বাহিনীকে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে ‘সামরিক পরামর্শ’ দিয়ে আসছে।

ইরানকে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের প্রধান আঞ্চলিক মিত্র বলে মনে করা করা হয়। দেশটি আসাদ বাহিনীকে গত চার বছরের গৃহযুদ্ধে ব্যাপক সামরিক ও অর্থনৈতিক সহযোগিতা যুগিয়েছে বলেও মনে করা হয়। ২০১১ সাল থেকে শুরু হওয়া এই সংকটে এ পর্যন্ত আড়াই লাখেরও বেশি মানুষ মারা গেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.