Sylhet Today 24 PRINT

গুজরাটে কোভিড হাসপাতালে আগুন, নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক  |  ০৬ আগস্ট, ২০২০

ভারতের গুজরাট রাজ্যের আহমেদাবাদ জেলার নবরংপুরে কোভিড-১৯ চিকিৎসায় নিয়োজিত বেসরকারি শ্রেই হাসপাতালে ভয়াবহ আগুনের ঘটনায় আট করোনা রোগীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৬ আগস্ট) ভোর তিনটার দিকে ওই হাসপাতালে আগুন লাগে। ল

তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের আটটি ফায়ার ইঞ্জিন ও ১০টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে ছুটে যায়। তিন নারীসহ মৃত আটজনের সবাই হাসপাতালটির নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন বলে এনডিটিভি জানিয়েছে।

এদিকে আগুন লাগার সময় ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালটিতে ৪৫ জনের মতো রোগী ভর্তি ছিলেন। যে আট রোগীর মৃত্যু হয়েছে তারা বাদে বাকিদের উদ্ধার করে সর্দার বল্লভ ভাই প্যাটেল ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স অ্যান্ড রিসার্চ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে।

অন্যদিকে, মাইক্রো ব্লগিং ওয়েবসাইট টুইটারে প্রকাশিত এক বার্তায় মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি আহতদের সুস্থ্যতা কামনা এবং সংশ্লিষ্ট রাজ্যের মুখ্যমন্ত্রী ও পৌরসভার মেয়রের সঙ্গে কথা বলার ব্যাপারে আশাবাদ প্রকাশ করেছেন মোদি।

এনডিটিভি জানাচ্ছে, বৃহস্পতিবার (৬ আগস্ট) সকালেও ঘটনাস্থলে থাকা দমকল কর্মীদের উদ্ধার তৎপরতা চালাতে দেখা গেছে। হাসপাতালের বাইরে দেখা গেছে রোগীদের উদ্বিগ্ন স্বজনদের ভিড়। প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

প্রসঙ্গত, ভারতের যে ১০ রাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ সবচেয়ে বেশি গুজরাট তার মধ্যে অন্যতম। রাজ্যটিতে এখন পর্যন্ত ৬৫ হাজারের বেশি মানুষের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের প্রায় ৪৮ হাজারই সুস্থ হয়ে বাড়ি ফিরেছে বলে জানিয়েছে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.