Sylhet Today 24 PRINT

ফেসবুক পোস্ট ঘিরে বেঙ্গালুরুতে বিক্ষোভ, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক |  ১২ আগস্ট, ২০২০

ফেসবুকে মহানবী (স)-কে নিয়ে কুরুচিপূর্ণ পোস্টের জেরে রণক্ষেত্রে হয়ে উঠেছে ভারতের বেঙ্গালুরু। মঙ্গলবার কংগ্রেসের বিধায়ক অখণ্ড শ্রীনিবাস মূর্তির ভাইপো ফেসবুকে ওই পোস্ট দিয়েছিলেন বলে অভিযোগ ওঠে৷ এর প্রতিবাদে রাস্তায় নেমে আসেন অসংখ্য মানুষ। তবে পুলিশ এ বিষয়ে অভিযোগ নিতে চায়নি বলে দাবি অনেকের। এরপর থেকেই ধীরে ধীরে সহিংস হয়ে ওঠে বিক্ষোভ।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, প্রতিবাদকারীরা বিভিন্ন জায়গায় আগুন ধরিয়ে দেয়। মঙ্গলবার রাতে কেজি হাল্লি এবং ডিজি হাল্লি থানায় হামলা চালানো হয়। এতে এক এসিপিসহ অন্তত ৬০ পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

এনডিটিভি জানিয়েছে, বিক্ষোভ দমনে পুলিশের গুলিতে এ পর্যন্ত অন্তত তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এদিন বেঙ্গালুরুর কাভাল বাইসান্দ্রা এলাকায় কংগ্রেস নেতা শ্রীনিবাস মূর্তির বাড়ির সামনে দফায় দফায় বিক্ষোভ হয়েছে। ছোড়া হয়েছে ইট-পাথরও। এসময় পার্কিংয়ে থাকা একটি গাড়িতে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত জনতা।

তবে অভিযুক্ত কংগ্রেস নেতার ভাইপোর দাবি, তিনি ফেসবুকে আপত্তিকর ওই পোস্ট করেননি। তার ফেসবুক আইডি হ্যাক করে অন্য কেউ এই কাজ করেছে। যদিও পরে সেই পোস্টটি ডিলিট করে দেয়া হয়েছে।

ব্যাঙ্গালুরু পুলিশের যুগ্ম-কমিশনার (ক্রাইম) সন্দীপ প্যাটেল জানিয়েছেন, সহিংসতার ঘটনায় অন্তত ১১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্ত কংগ্রেস বিধায়কের ভাইপোকেও গ্রেপ্তার করেছে পুলিশ।

সূত্র: এনডিটিভি, নিউজ১৮

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.