Sylhet Today 24 PRINT

মনোনয়ন পেলেন জো বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক |  ১৯ আগস্ট, ২০২০

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন-২০২০ এ লড়ার জন্য ডেমোক্রেট দল থেকে আনুষ্ঠানিক মনোনয়ন পেলেন সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন।

মঙ্গলবার (১৮ আগস্ট) ডেমোক্রেট ন্যাশনাল কনভেনশনের দ্বিতীয় দিনে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে পার্টির পক্ষ থেকে জো বাইডেনের নাম ঘোষণা করা হয়।

একই সঙ্গে, এই কনভেনশন থেকে ডেমোক্রেট শিবিরের সাবেক দুই প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও জিমি কার্টার এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল এর কাছ থেকে সমর্থনও লাভ করেন জো বাইডেন।

এ ব্যাপারে বিল ক্লিনটন বলেন, ডোনাল্ড ট্রাম্প ওভাল অফিসে নৈরাজ্য সৃষ্টি করেছেন। তাই পরিবর্তনের প্রত্যাশায় তিনি বাইডেনের পক্ষে।

এর আগে দুই মেয়াদে যুক্তরাষ্ট্রে ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা জো বাইডেন তৃতীয়বারের মতো হোয়াইট হাউজে যাওয়ার লড়াইয়ে অবতীর্ণ হলেন।

এদিকে, লিডারশিপ ম্যাটার্স - এই স্লোগান নিয়ে কনভেনশনের দ্বিতীয় দিনের আয়োজনে মূল বক্তব্য রেখেছেন সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন।

নিউ ইয়র্কের নিজ বাড়ি থেকে অনলাইনে যুক্ত হয়ে বিল ক্লিনটন বলেন - ট্রাম্প বলে বেড়াচ্ছেন আমরা বিশ্বকে নেতৃত্ব দিচ্ছি। কিন্তু, শীর্ষ বাণিজ্যনির্ভর দেশ হিসেবে আমাদের বেকার সংখ্যা প্রায় তিনগুন হয়ে গেছে।

তিনি আরও বলেন, এ সময় ত্রাতার ভূমিকা নিতে পারতো হোয়াইট হাউজ কিন্তু তাদের নিজেদের অবস্থাই এখন সঙ্গিন।

পাশাপাশি, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল ডোনাল্ড ট্রাম্পকে মিথ্যাবাদী হিসেবে আখ্যা দিয়ে জো বাইডেনের প্রতি তার সমর্থন পুনঃব্যক্ত করেছেন।

প্রসঙ্গত, নভেম্বরের তিন তারিখ অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টি থেকে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হওয়ার লক্ষ্যে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের মুখোমুখি হবেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.