Sylhet Today 24 PRINT

প্রণব মুখার্জির অবস্থার আরও অবনতি

সিলেটটুডে ডেস্ক |  ২০ আগস্ট, ২০২০

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তার ফুসফুসে সংক্রমণ দেখা দিয়েছে। তাকে হাসপাতালে ভেন্টিলেশনে পর্যবেক্ষণ রেখেছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফেরাল হাসপাতাল কর্তৃপক্ষ এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

গত ৯ আগস্ট বাড়ির বাথরুমে পড়ে গিয়ে গুরুতর আহত হন প্রণব মুখার্জি। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে করোনাভাইরাস শনাক্ত হয় প্রণব মুখার্জির। মাথায় রক্ত জমাট বেঁধে যাওয়ায় পরে তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। খবর এনডিটিভির

বুধবার হাসপাতাল কর্তৃপক্ষ বিবৃতিতে জানায়, প্রণব মুখার্জির শারীরিক অবস্থার অবনতি হয়েছে। ফুসফুসে সংক্রমণের লক্ষণ পরিলক্ষিত হয়েছে।

তবে এর আগে সকালে প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ মুখার্জি জানান, তার বাবার অবস্থার স্থিতিশীল রয়েছে। এক টুইটে অভিজিৎ লেখেন, 'আপনাদের প্রার্থনায় ও চিকিৎসকদের প্রচেষ্টায় বাবার অবস্থা এখন স্থিতিশীল। তার ভাইটাল প্যারামিটার্সগুলো নিয়ন্ত্রণে রয়েছে। অবস্থা উন্নতির ইতিবাচক ইঙ্গিতও মিলছে।'

উল্লেখ্য, গত ১০ আগস্ট থেকে দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফেরাল হাসপাতালে চিকিৎসাধীন প্রণব মুখার্জি। দীর্ঘদিন ২০১২ সালে ভারতে রাষ্ট্রপতি নির্বাচিত হন কংগ্রেসের বর্ষীয়ান এ নেতা। ভারতের ইতিহাসে তিনি প্রথম বাঙালি রাষ্ট্রপতি। ২০১৯ সালে তাকে ভারতের সর্বোচ্চ বেসামরিক সম্মান 'ভারতরত্ন' দেওয়া হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.