Sylhet Today 24 PRINT

মহামারির মধ্যেই ভারতে জেইই পরীক্ষা

আন্তর্জাতিক ডেস্ক  |  ০১ সেপ্টেম্বর, ২০২০

বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর প্রাদুর্ভাব এবং উচ্চ সংক্রমণ হারের মধ্যেই ভারতে শুরু হয়েছে জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন (জেইই) পরীক্ষা।

মঙ্গলবার ( ১ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া এই সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা চলবে আগামী ছয় তারিখ পর্যন্ত। ভারতের শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে সকাল ও দুপুর দুই শিফটে অনুষ্ঠেয় ওই পরীক্ষায় মোট আট লাখ ৫৮ হাজার পরীক্ষার্থী অংশ নেবেন।

এর আগে, এই পরীক্ষা পেছানোর দাবি নিয়ে ভারতের শীর্ষ আদালত পর্যন্ত ঘুরে এসেছেন পশ্চিমবঙ্গসহ ছয়টি রাজ্য কিন্তু কোনো লাভ হয়নি।

পাশাপাশি, এই পরীক্ষা যেনো না পেছানো হয় সে দাবি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন ভারতের ১৫০ শিক্ষাবিদ। তারা বলেছেন, এ পরীক্ষা পেছানো মানে শিক্ষার্থীদের ভবিষ্যতের সঙ্গে আপস করা।

এদিকে স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, সামাজিক দূরত্বের কথা মাথায় রেখে জেইই পরীক্ষার কেন্দ্র বাড়ানো হয়েছে। আগেকার ৫৭০ কেন্দ্রের বদলে এখন কেন্দ্র সংখ্যা ৬৬০।

অন্যদিকে, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে ভারতে এখন পর্যন্ত মোট ৩৬ লাখ ৯৪ হাজার ৮৭৮ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬৫ হাজার ৪৬৯ জনের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.