Sylhet Today 24 PRINT

বিসিসিআই সদর দপ্তরে হামলা : ১০ শিবসেনা জঙ্গি গ্রেফতার

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ১৯ অক্টোবর, ২০১৫

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সদর দপ্তরে হামলাকারী দশ শিবসেনা সদস্যকে গ্রেফতার করেছে মুম্বাই পুলিশ। শিবসেনা ভারতের উগ্র হিন্দুবাদী সংগঠন।

আগামী ডিসেম্বরে পাক-ভারত সিরিজ বিষয়ে সোমবার (১৯ অক্টোবর) সকালে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) প্রেসিডেন্ট শশাঙ্ক মনোহরের সঙ্গে বৈঠক বসার কথা ছিল পাক বোর্ড প্রেসিডেন্ট শাহরিয়ার খানের।

কিন্তু, এ দিন সকালে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিসিসিআই-এর সদর দফতরে সেই বৈঠক শুরুর আগেই হাজির হন শিবসেনার জঙ্গি সমর্থকেরা।

কার্যালয়ের দরজা ঠেলে তারা দফতরের ভিতরে ঢুকে পড়ে। মুখে তাঁদের পাক বিরোধী স্লোগান। প্ল্যাকার্ডে লেখা, ‘গো ব্যাক শাহরিয়ার’। সরাসরি তাঁরা বোর্ড প্রেসিডেন্টের ঘরে ঢুকে পড়েন। তাঁর টেবিল ঘিরে রেখে বিক্ষোভ দেখানো হয়। মনোহরের কাছে দাবি একটাই, পাকিস্তানের সঙ্গে কোনও বৈঠক নয়।

সীমান্তে নিয়মিত হামলা চালানোর প্রতিবাদে পাকিস্তানের সঙ্গে কোনও সম্পর্কেই জড়াতে রাজি নয় শিবসেনা। পরিস্থিতি বেগতিক দেখে এ দিনের বৈঠক বাতিল করে দিতে বাধ্য হন বোর্ড কর্তৃপক্ষ। এ দিন এই ঘটনার পর দিল্লিতে বৈঠক সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

সপ্তাহ দুয়েক আগে এই মুম্বইতেই একই ইস্যুতে পাক গজল শিল্পী গুলাম আলির একটি অনুষ্ঠান বন্ধ করে দেয় শিবসেনারা। তাদের লাগাতার হুমকির মুখে পড়ে উদ্যোক্তারা ওই অনুষ্ঠান বন্ধ করতে বাধ্য হয়েছিলেন। এর কয়েক দিন পরে আবারও শিবসেনার দাপট দেখা যায়। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.