Sylhet Today 24 PRINT

মামলা করতে দেরি, ট্রাম্পের আবেদন খারিজ

সিলেটটুডে ডেস্ক |  ০৬ নভেম্বর, ২০২০

মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে ভোট গণনা স্থগিত চেয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচার শিবিরের এক মামলা খারিজ করে দিয়েছেন বিচারক। ফার্স্ট ডিস্ট্রিক্ট অ্যাপিলস কোর্টের বিচারক সিনথিয়া স্টিভেন্স বলেছেন, মামলাটি দায়ের হতে অনেক দেরি হয়েছে। কারণ গণনা শেষ হতে মাত্র কয়েক ঘণ্টা বাকি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে ট্রাম্পের প্রচার শিবিরের কর্মকর্তারা যুক্তি তুলে ধরে দাবি করেছিলেন, গণনার সময় রিপাবলিকান পর্যবেক্ষকদের হাজির থাকা উচিত।

বিচারক বলেন, মামলায় ভুল কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে। ভোট গণনা প্রক্রিয়ায় কোনোভাবে হস্তক্ষেপ করার আইনগত ক্ষমতা রাজ্যের সেক্রেটারি অব স্টেটের নেই বলেও তিনি জানান।

এরআগে নির্বাচনে ভোটগণনা বন্ধের দাবিতে ট্রাম্প শিবিরের করা মামলার কঠোর সমালোচনা করেছে মিশিগানের কর্তৃপক্ষ। এ মামলাকে ট্রাম্পের ছেলেমানুষি হিসেবে আখ্যায়িত করেছেন রাজ্যের নির্বাচন সংক্রান্ত প্রধান কর্মকর্তা জোসলিন বেনসন।

ব্যাটলগ্রাউন্ড রাজ্য হিসেবে পরিচিত মিশিগানে অবশ্য এরইমধ্যে জয় নিশ্চিত করতে সমর্থ হয়েছেন জো বাইডেন। সেখানকার ১৬টি ইলেক্টোরাল ভোট জিতে নেওয়ায় ২৬৪ ইলেক্টোরাল ভোট নিয়ে জয়ের দ্বারপ্রান্তে রয়েছেন বাইডেন।

এরআগে ভোট গণনা বন্ধ রাখতে ট্রাম্প ও রিপাবলিকান পার্টির করা একটি আবেদন খারিজ করে দিয়েছে নেভাদা অঙ্গরাজ্যের সুপ্রিম কোর্ট। ক্লার্ক কাউন্টি নামের একটি অঞ্চলের নির্বাচন প্রক্রিয়া পর্যবেক্ষণের সুযোগ চেয়ে ওই আবেদন করা হয়। তবে আদালতের সাত জন বিচারকের প্রত্যেকেই ওই তা খারিজের আদেশে স্বাক্ষর করেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.