Sylhet Today 24 PRINT

চীনের অভিনন্দন পেলেন বাইডেন

সিলেটটুডে ডেস্ক |  ১৩ নভেম্বর, ২০২০

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার প্রায় এক সপ্তাহ পর অবশেষে চীনের অভিনন্দন বার্তা পেলেন জো বাইডেন। শুক্রবার চীন বাইডেনকে অভিনন্দন বার্তা পাঠায়। বাইডেনকে অভিনন্দের পাশাপাশি নির্বাচিত ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসকেও অভিনন্দন জানিয়েছে দেশটি।

চীনের পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েনবিন এদিন নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে বলেছেন, “আমরা আমেরিকার জনগণের পছন্দকে সম্মান জানাই। জো বাইডেন এবং কমলা হ্যারিসকে অভিনন্দন জানাচ্ছি।”

যুক্তরাষ্ট্রে গত ৩ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ হওয়ার পর বাইডেন জয় নিশ্চিত করলেও রিপাবলিকান প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখনও পরাজয় মেনে নেননি,বরং ভোটের ফলকে চ্যালেঞ্জ করে আদালতে যাচ্ছেন।

আগামী ২০ জানুয়ারিতে বাইডেন দায়িত্ব না নেওয়া পর্যন্ত ট্রাম্পই থাকছেন যুক্তরাষ্ট্রের ক্ষমতায়। ট্রাম্পের আমলে বাণিজ্য, প্রযুক্তি থেকে শুরু করে হংকং ইস্যু এবং করোনাভাইরাস নিয়ে একাধিক ক্ষেত্রে চীনের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক তলানিতে ঠেকেছে। চীনের ওপর দফায় দফায় বহু নিষেধাজ্ঞাও আরোপ করেছে ট্রাম্প প্রশাসন।

এই পরিস্থিতির মধ্যে যুক্তরাষ্ট্রে বাইডেনের জয়ের খবরে অনেক দেশের নেতাই তাকে অভিনন্দন জানালেও চীন নিশ্চুপ থেকে সতর্ক প্রতিক্রিয়া জানিয়েছিল। নিশ্চুপ ছিলেন রাশিয়াসহ আরও কয়েকটি দেশের নেতাও।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.