Sylhet Today 24 PRINT

বিশ্বের শীর্ষ ধনী এখন এলন মাস্ক

সিলেটটুডে ডেস্ক |  ০৮ জানুয়ারী, ২০২১

টেসলা ও স্পেসএক্সের মালিক এখন বিশ্বের শীর্ষ ধনী এলন মাস্ক। মাস্কের সম্পদের পরিমাণ ১৮ হাজার ৫০০ কোটি ডলার। গণমাধ্যম সিএনবিসির এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

বৃহস্পতিবার পুঁজিবাজারে টেসলার শেয়ারের দাম বেড়ে যাওয়ায় মাস্ক তালিকায় শীর্ষে উঠে আসেন। দ্বিতীয় অবস্থানে নেমে যান ই-কমার্স জায়ান্ট আমাজনের প্রধান নির্বাহী কর্মকর্তা জেফ বেজোস, যিনি ২০১৭ সাল থেকে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি এবং বর্তমানে তার সম্পদের মূল্য প্রায় ১৮ হাজার ৪০০ কোটি ডলার।

টেসলার ইলেকট্রিক কারের চাহিদাই মাস্কের এই সম্পদ বৃদ্ধির বড় কারণ। সেই সঙ্গে পুঁজিবাজারেও তরতর করে বেড়েছে শেয়ারের দর। অথচ ওই বছরের শুরুতে তার সম্পদের পরিমাণ ছিল ২ হাজার ৭০০ কোটি ডলার। টেনেটুনে শীর্ষ ৫০ ধনীর তালিকায় ছিলেন তিনি। তবে মাত্র ১২ মাসে সেই সম্পদের পরিমাণ বেড়েছে প্রায় ১৬ হাজার কোটি ডলার।

গত বছরের জুলাইয়ে বিনিয়োগগুরু ওয়ারেন বাফেটকে সরিয়ে বিশ্বের সপ্তম শীর্ষ ধনী হন মাস্ক। এরপর তিনি বিল গেটসকে ছাড়িয়ে ধনীর তালিকায় দ্বিতীয় অবস্থানে চলে আসেন। বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী ব্যক্তি। গত বছর তিনি যে সম্পদ অর্জন করেছেন, তা মাইক্রোসফটের মালিকের ১৩ হাজার ২০০ কোটি ডলারের সম্পদের চেয়েও বেশি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.