Sylhet Today 24 PRINT

প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট কমলার শপথ

সিলেটটুডে ডেস্ক |  ২১ জানুয়ারী, ২০২১

মার্কিন ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন কমলা হ্যারিস। নারী হিসেবে মার্কিন ইতিহাসে প্রথম ভাইস-প্রেসিডেন্ট হলেন তিনি। একইসঙ্গে প্রথম কৃষ্ণাঙ্গ ও আফ্রো-এশীয় ভাইস-প্রেসিডেন্ট পেল মার্কিন জনগণ।

সিএনএন জানায়, বুধবার স্থানীয় সময় দুপুর সাড়ে এগারটার পর শপথ নেন কমলা। তাকে শপথ পড়ান সুপ্রিম কোর্টের বিচারক সোনিয়া সোতোমেয়র। মার্কিন ইতিহাসে লাতিন বংশোদ্ভূত প্রথম বিচারক তিনি।

এসময় প্রেসিডেন্ট হিসেবে শপথের জন্য অতিথির সারিতে অপেক্ষায় ছিলেন জো বাইডেন। এর আগে স্ত্রী জিল বাইডেনকে নিয়ে ক্যাপিটলে হাজির হন তিনি।

বেগুনি রঙের কোট পরিহিতা কমলার সঙ্গে ছিলেন তার স্বামী ডগলাস এমহফ। নির্বাচনী প্রচারণায় বেগুনি ও হলুদ রঙকে বেছে নিয়েছিলেন কমলা।

মার্কিন প্রেসিডেন্টের অভিষেক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিন সাবেক প্রেসিডেন্ট জর্জ বুশ, বিল ক্লিনটন ও বারাক ওবামা। দেখা গেছে তিন সাবেক ফার্স্ট লেডি বুশের স্ত্রী লরা বুশ, ক্লিনটনের স্ত্রী হিলারি ক্লিনটন ও ওবামার স্ত্রী মিশেল ওবামাকে।

সস্ত্রীক বিদায়ী ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্সও ছিলেন বাইডেনের অভিষেকে। তবে ছিলেন না জীবিত সাবেক প্রেসিডেন্টের মধ্যে সবচেয়ে বেশি বয়সী জিমি কার্টার। অনুষ্ঠানে ছিলেন না বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.