Sylhet Today 24 PRINT

পাকিস্তানে চার নারী এনজিও কর্মীকে গুলি করে হত্যা

সিলেটটুডে ডেস্ক  |  ২২ ফেব্রুয়ারী, ২০২১

পাকিস্তানে চার নারী এনজিও কর্মীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার (২২ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকালে দেশটির উত্তর-পশ্চিমে অবস্থিত উত্তর ওয়াজিরিস্তানে এ ঘটনা ঘটে।

এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে তুর্কি বার্তাসংস্থা আনাদুলো এজেন্সি।

জানা যায়, স্থানীয়দের নারীদের দক্ষতা উন্নয়নে কাজ করছিলেন ওই ৪ নারী। গাড়িতে করে কর্মস্থানে যাওয়ার সময় তাদের ওপর গুলিবর্ষণ করেছে দুর্বৃত্তরা। এতে চালকসহ গুলিবিদ্ধ হন সবাই। ওই ৪ নারী এনজিও কর্মী নিহত হলেও প্রাণে বেঁচেছেন চালক। এছাড়া নিহতদের সঙ্গে থাকা এক নারী কর্মী গাড়ি থেকে লাফ দেওয়ায় আঘাত পেয়ে আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন। তিনি গুলিবিদ্ধ হননি বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ওই অঞ্চলের জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা শফিউল্লাহ ‘পাকিস্তানি তালেবানদের সদর দপ্তর ছিল এমন অঞ্চলে সম্প্রতি সহিংসতার সব শেষ ঘটনা এটি। ইপ্পি গ্রামের কাছে, মীর আলী শহরের পূর্বে এ হত্যাকাণ্ড হয়েছে। ওই নারী এনজিও কর্মীদের বহনকারী গাড়ি লক্ষ্য করে গুলি চালিয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়।’

এনজিও কর্মীরা এখানে কোনো নির্দিষ্ট হুমকির মধ্যে ছিলেন কি না জানাতে চাইলে এই পুলিশ কর্মকর্তা বলেন, এটি একটি জঙ্গি অধ্যুষিত জেলা, এখানে সর্বত্রই হুমকি। এখানকার আদিবাসী সংস্কৃতিতে নারীর অবাধ বিচরণ গ্রহণযোগ্য বলে বিবেচিত হয় না।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.