Sylhet Today 24 PRINT

চেহারা ফর্সা করতে ব্যর্থ ইমামি’র ১৫ লাখ রুপি জরিমানা

ইন্টারন্যাশনাল ডেস্ক |  ০৭ নভেম্বর, ২০১৫

মাত্র তিন সপ্তাহ ব্যবহারে চেহারা ফর্সা করে দেবে ইমামি ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম। এমন বিজ্ঞাপন হামেশাই দেখা যায় টেলিভিশন চ্যানেলগুলোতে। বলিউডের বাদশাহ খ্যাত শাহরুখ খান এ বিজ্ঞাপনের মডেল।

দিল্লির নিখিল জৈন চেহারা ফর্সা করতে গিয়ে কেনেন এ ক্রিম। কিন্তু বিজ্ঞাপনে উল্লেখিত সময়ের মধ্যে তার চেহারা ফর্সা না হওয়ায় করে দিলেন অভিযোগ। আর তাতেই জরিমানার মুখে পড়ে কোম্পানিটি, আর নিখিলও পান ক্ষতিপূরণ।

ভারতীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, বৃহস্পতিবার (৫ নভেম্বর) দিল্লির ভোক্তা ফোরাম ইমামিকে এ জরিমানা ও ক্ষতিপূরণ শোধের নির্দেশ দেয়। জরিমানা হিসেবে ইমামিকে দিতে হবে ১৫ লাখ রুপি। পাশাপাশি প্রতিষ্ঠানটির কাছ থেকে নিখিল পাবেন ১০ ‍হাজার রুপি।

সংবাদমাধ্যম জানায়, ইমামির বিজ্ঞাপনে প্রলুব্ধ হয়ে তিন সপ্তাহের মধ্যে ফর্সা হওয়ার জন্য ২০১২ সালে ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম ক্রিমটি কিনেছিলেন নিখিল। কিন্তু তিন সপ্তাহ পেরিয়ে বহুদিন হয়ে গেলেও কোনোই কাজ করেনি সে ক্রিম। এতে রাগে ফেটে পড়েন নিখিল। এরপর তার ভাই পরস জৈনকে বিষয়টি জানান তিনি।

আইনের শিক্ষার্থী পরস সে বছরই ভোক্তা ফোরামের কাছে অভিযোগ জমা দেন। তদন্তে ‘অসাধু ব্যবসায়ের’ অভিযোগ প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার ইমামিকে ১৫ লাখ রুপি জরিমানা করা হয়। একইসঙ্গে ক্ষতিগ্রস্ত নিখিলকে ১০ হাজার রুপি ক্ষতিপূরণ দেওয়ারও নির্দেশনা জারি করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.