Sylhet Today 24 PRINT

তাইওয়ানে টানেলের ভেতরে ট্রেন দুর্ঘটনায় নিহত ৩৬

আন্তর্জাতিক ডেস্ক |  ০২ এপ্রিল, ২০২১

তাইওয়ানে একটি টানেলের ভেতরে ভয়াবহ এক ট্রেন দুর্ঘটনায় কমপক্ষে ৩৬ জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক যাত্রী। কমপক্ষে ৭২ জন যাত্রী এখনো ঘটনাস্থলে আটকে রয়েছেন। ওই ট্রেনের পাঁচ থেকে আটটি বগি দুর্ঘটনায় সম্পূর্ণ দুমড়ে-মুচড়ে গেছে।

তাইওয়ানের পরিবহন মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শুক্রবারের (২ এপ্রিল) এই দুর্ঘটনাটি তিন দশকের মধ্যে দেশটিতে সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। এর আগে ২০১৮ সালে উত্তর তাইওয়ানে এক দুর্ঘটনায় ১৮ জন প্রাণ হারিয়েছিলেন, আহত হয়েছিলেন ১৭৫ জন। এছাড়া ১৯৮১ সালের আরেক দুর্ঘটনায় ৩০ জন মারা গিয়েছিলেন।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর তথ্য বলছে, তাইওয়ানের রাজধানী তাইপে থেকে তাইতুং শহরের দিকে যাচ্ছিল ট্রেনটি। স্থানীয় সময় সকাল ৯টায় (বাংলাদেশ সময় সকাল ৭টা) একটি টানেলে প্রবেশ করে।

স্থানীয় গণমাধ্যম বলছে, ওই সময় রেললাইন মেরামতের জন্য একটি বাহন সেখানে গেলে তার সঙ্গে ট্রেনটির সংঘর্ষ ঘটে। তবে অন্য একটি সূত্র বলছে, একটি পার্ক করা ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রেললাইনের ওপর চলে এলে ট্রেনটি তাকে ধাক্কা দেয়। দেশটির ফায়ার সার্ভিসের একটি ছবিতে লাইনচ্যুত ট্রেনের পাশেই একটি যানবাহনের ধ্বংসাবশেষ দেখা গেছে। ওই ধ্বংসাবশেষ ট্রাকটির বলে ধারণা করা হচ্ছে।

দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়া এক নারী তাইওয়ানের স্থানীয় গণমাধ্যম ইউডিএনকে বলেন, হঠাৎ করে প্রবল একটা ঝাঁকুনিতে আমরা কেঁপে উঠলাম। এরপর হঠাৎ করে দেখলাম মেঝেতে পড়ে রয়েছি। পরে জানালার কাঁচ ভেঙে আমরা ট্রেনের ছাদ বেয়ে বেরিয়ে এসেছি।

ধারণা করা হচ্ছে, দুর্ঘটনার শিকার ট্রেনটির যাত্রীর বড় একটি অংশই পর্যটক। তারা টুম্ব সুইপিং ফেস্টিভ্যালে অংশ নিতে যাচ্ছিলেন। এই উৎসবে মূল প্রত্যেকে তার পরিবারের সদস্য ও স্বজনদের সমাধিস্থল পরিদর্শন করেন এবং মৃতদের আত্মার শান্তিকামনা করে থাকেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.