Sylhet Today 24 PRINT

অ্যাথলেটদের বলবর্ধক ওষুধ গ্রহণ : তদন্তের ঘোষণা পুতিনের

ইন্টারন্যাশনাল ডেস্ক |  ১২ নভেম্বর, ২০১৫

অলিম্পিকে রাশিয়ান অ্যাথলেটদের নিষিদ্ধ ঘোষণার প্রেক্ষাপটে দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, নিষিদ্ধ বলবর্ধক ওষুধ গ্রহণের যে অভিযোগ উঠেছে, তার তদন্ত শুরু করবে সরকার।

বিষয়টি নিয়ে তোলপাড় শুরুর পর এই প্রথম এ নিয়ে কথা বললেন রুশ প্রেসিডেন্ট।

তিনি আরও বলেছেন, অ্যাথলেটদের নিষিদ্ধ শক্তিবর্ধক ওষুধ ব্যবহার বন্ধে কাজ করে এমন আন্তর্জাতিক সব প্রতিষ্ঠানকে রাশিয়া সর্বোচ্চ সহযোগিতা দেবে।

সংবাদদাতারা বলছেন, পুতিনের মন্তব্যে পরিস্কার বোঝা যাচ্ছে, বিষয়টি নিয়ে রাশিয়া ক্রমেই নিজের আগের অবস্থান থেকে সরে আসছে। কারণ রাশিয়া বাহাত্তর ঘণ্টার মধ্যে উপযুক্ত কোনও জবাব দিতে না পারলে আগামী বছর রিওতে অনুষ্ঠিতব্য অলিম্পিক্সে অংশগ্রহণের ওপরে নিষেধাজ্ঞা আসতে পারে-এমন আশঙ্কা তৈরি হয়েছে।

এর আগে রুশ খেলোয়াড়দের বিরুদ্ধে ব্যাপকভাবে ডোপিং এর অভিযোগ তোলায়, ব্রিটেনের এ্যান্টি- ডোপিং ব্যবস্থাকে ‘মূল্যহীন’ বলে মন্তব্য করেছিলেন রুশ ক্রীড়ামন্ত্রী ভিতালি মুতকো।

এবার তার সেই মন্তব্যের সমালোচনা করেছে যুক্তরাজ্য সরকারের সংস্কৃতি, মিডিয়া এবং ক্রীড়া মন্ত্রণালয়।

এক বিবৃতিতে মন্ত্রণালয় বলেছে, দেশটির এ্যান্টি ডোপিং আইন অনুযায়ী খেলোয়াড়দের ওপর কড়া নজরদারি করা হয়, এবং নিয়মিত বিরতিতে ডোপিং টেষ্ট করা হয়। এসব ধাপ এড়িয়ে কোন টুর্নামেন্টে অংশ নিতে পারে না কোন অ্যাথলেট।

ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সি বা ওয়াডা গত সোমবার অভিযোগ তোলে যে, বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় রুশ খেলোয়াড়েরা মাদক গ্রহণ করে যে প্রতারণা করেছে এবং তাতে রাষ্ট্রের মদত ছিল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.