Sylhet Today 24 PRINT

ভারতে হাসপাতালে আগুন, ১৩ করোনা রোগী নিহত

আন্তর্জাতিক ডেস্ক |  ২৩ এপ্রিল, ২০২১

ভারতের মহারাষ্ট্রের বিহারের একটি হাসপাতালে ভয়াবহ আগুনে অন্তত ১৩ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। শুক্রবার (২৩ মে) সকালে বিজয় বল্লভ হাসপাতালে এই আগুনের ঘটনা ঘটে। হাসপাতালটি মহারাষ্ট্রের রাজধানী মুম্বাই থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে।

কর্তৃপক্ষের বরাতে এনডিটিভি লিখেছে, নিহত ব্যক্তিদের হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

সাংবাদিকদের হাসপাতালটির প্রধান নির্বাহী কর্মকর্তা দিলীপ শাহ বলেন, ‘অগ্নিকাণ্ডের সময় হাসপাতালে প্রায় ৯০ জন রোগী ভর্তি ছিলেন।’

ভিডিও ফুটেজগুলোতে দেখা যায়, ঘটনার পর পরই হাসপাতালটিতে ব্যাপক দৌড়ঝাঁপ; রোগীদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার কাজ করছেন স্বাস্থ্যকর্মীরা। রোগীদের পরিবারের সদস্য ও স্বজনরা হাসপাতালের বাইরে দাঁড়িয়ে আছেন।

তারা জানান, আগুন লাগার খবর শুনেই হাসপাতাল প্রাঙ্গণে ছুটে আসেন তারা।

এমন এক সময় হাসপাতালটিতে আগুনের ঘটনা ঘটল, যখন করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামাল দিতে রীতিমতো হিমশিম খাচ্ছে।

করোনার দ্বিতীয় ঢেউয়ে নাকাল হয়ে পড়েছে গোটা ভারতই। তবে সংক্রমণের মাত্রাটা মহারাষ্ট্রে সবচেয়ে বেশি। বৃহস্পতিবার রাজ্যটি ২৪ ঘণ্টায় নতুন করে ৬৭ হাজারের বেশি করোনা শনাক্ত দেখেছে। মোট শনাক্ত ছাড়িয়েছে ৪০ লাখ।

অবিনাশ পাতিল নামে একজন প্রত্যক্ষদর্শী সাংবাদিকদের বলেন, ‘প্রায় তিনটার দিকে আমার এক বন্ধুর কাছে থেকে ফোন আসে, যার শাশুড়ি হাসপাতালটিতে ভর্তি রয়েছেন। সঙ্গে সঙ্গে আমি এখানে ছুটে আসি। এসে দেখি, অগ্নিনির্বাপক যন্ত্র।

‘দ্বিতীয় ফ্লোরে আইসিইউ ইউনিট ছিল ধোঁয়ায় ভরা। তখন সেখানে নার্স ছিল মাত্র দুইজন, কোনো চিকিৎসককে দেখতে পাইনি। আগুন নিয়ন্ত্রণে আনতে দমকল বাহিনীর প্রায় আধা ঘণ্টা সময় লেগেছে। আমরা সেখানে ৮ থেকে ১০টি মরদেহ দেখতে পাচ্ছিলাম।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.