Sylhet Today 24 PRINT

আফগানিস্তানে স্কুলে ভয়াবহ বিস্ফোরণ, নিহত কমপক্ষে ৪০

সিলেটটুডে ডেস্ক: |  ০৮ মে, ২০২১

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি স্কুলে বেশ কয়েকটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৪০ জন নিহত ও অসংখ্য আহত হয়েছেন। যাদের মধ্যে অধিকাংশই স্কুল শিক্ষার্থী।

আজ শনিবার (৮ মে) এ ঘটনা ঘটে বলে খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

নাম প্রকাশ না করার শর্তে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক সিনিয়র কর্মকর্তার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, হতাহতের বেশিরভাগ স্থানীয় সৈয়দ উল শুহাদা স্কুলের শিক্ষার্থী।

তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান জানান, নিহতের সংখ্যা কমপক্ষে ২৫ জন। অবশ্য বিস্ফোরণের কারণ সম্পর্কে তিনি নির্দিষ্টভাবে কোনো তথ্য দেননি।

আফগান সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র গোলাম দস্তগীর নাজারী জানান, এখন পর্যন্ত আহত ৪০ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

বিস্ফোরণের ঘটনায় এখন অবধি কোনো পক্ষ দায় স্বীকার করেনি। তালেবান মুখপাত্র জবিহুল্লাহ মুজাহিদ বিদ্রোহী গোষ্ঠীর জড়িত থাকার বিষয়টি অস্বীকার করে এই ঘটনার নিন্দা জানিয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের নারী মুখপাত্র নাজিবা আরিয়ান রয়টার্সকে জানান, স্কুলটিতে ছেলে ও মেয়ে উভয়ই পড়াশোনা করে। এখানে মোট তিনটি শিফটে ক্লাস হয়। এর মধ্যে দ্বিতীয় শিফটে ক্লাস করে মেয়েরা। আহতদের অধিকাংশই মেয়ে শিক্ষার্থী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.