Sylhet Today 24 PRINT

সিরিয়ার পৃথক কামানের গোলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক |  ১৩ জুন, ২০২১

সিরিয়ার উত্তরাঞ্চলের আফরিন শহরে পৃথক দুটি হামলায় নারী, শিশুসহ অন্তত ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও অন্তত ১৮ জন।

শনিবার এই হামলা চালানো হয় বলে জানিয়েছে স্থানীয় মিডিয়া ও একটি পর্যবেক্ষণ সংস্থা। নিহতদের মধ্যে অধিকাংশই একটি হাসপাতালের এবং বাকিরা পার্শ্ববর্তী আবাসিক এলাকার। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স ও এএফপি।

সিরিয়ার অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়াচ জানিয়েছে, আল সিফা হাসপাতালে হামলা চালিয়েছে বিদ্রোহী গোষ্ঠী। এ ঘটনায় এক চিকিৎসক, তিন হাসপাতাল কর্মী, দুই নারী, দুই শিশু এবং বিদ্রোহী গোষ্ঠীর একজন কমান্ডার নিহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে শঙ্কা প্রকাশ করা হচ্ছে।

উত্তরাঞ্চলীয় আলেপ্পো প্রদেশ থেকে কামানের গোলা দিয়ে এই হামলা চালানো হয় বলে দাবি করেছে অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়াচ। তুরস্ক বলছে, সিরিয়ান গণতান্ত্রিক বাহিনীর (এসডিএফ) মাধ্যমে হামলা চালিয়েছে কুর্দি ওয়াইপিজি মিলিশিয়া। যদিও এক বিবৃতিতে সম্পৃক্ততার কথা অস্বীকার করেছে এসডিএফ।

ওই এলাকায় প্রায়ই এ ধরনের হামলা হয় এবং প্রাণ হারান অসংখ্য বেসামরিক নাগরিক। সিরিয়ায় ২০১১ সাল থেকে চলমান সহিংসতায় এখন পর্যন্ত প্রায় ৫ লাখ মানুষ নিহত হয়েছেন। এ ছাড়া গৃহহীন হয়েছেন কয়েক লাখ মানুষ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.