Sylhet Today 24 PRINT

বাংলাদেশিদের পাকিস্তান ভ্রমণে নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক |  ১৪ জুন, ২০২১

করোনা সংক্রমণ রোধে বাংলাদেশসহ ২৬ দেশ থেকে ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে পাকিস্তান। নিষেধাজ্ঞার এই তালিকায় অন্য দেশগুলোর মধ্যে রয়েছে ভারত, ইরান, ইরাক, ইন্দোনেশিয়া, দক্ষিণ আফ্রিকাসহ মোট ২৬টি দেশ।

রোববার (১৩ জুন) পাকিস্তানের দ্য ডন পত্রিকায় খবরে বলা হয়, শনিবার (১১ জুন) ২৬ দেশ থেকে ভ্রমণের ক্ষেত্রে কঠোর বিধিনিষেধ দিয়েছে ন্যাশনাল কমান্ড অ্যান্ড অপারেশন সেন্টার (এনসিওসি)। খবর গাল্ফ নিউজের।

পাকিস্তানের ন্যাশনাল হেলথ সার্ভিসেস (এনএইচএস) মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, করোনা মোকাবিলায় ‘এ’ ক্যাটাগরির অন্তর্ভুক্ত দেশগুলো থেকে পাকিস্তানে ভ্রমণের ক্ষেত্রে ভ্রমণকারীদের বাধ্যতামূলক করোনা পরীক্ষা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ‘বি’ ক্যাটাগরির দেশগুলো থেকে কেউ পাকিস্তান ভ্রমণ করতে চাইলে তার ভ্রমণের ৭২ ঘণ্টার মধ্যে পিসিআর করোনা পরীক্ষায় নেগেটিভ আসতে হবে।

আর ‘সি’ ক্যাটাগরির অন্তর্ভুক্ত দেশগুলো থেকে পাকিস্তান ভ্রমণ নিষিদ্ধ করা হয়েছে। তবে এসব দেশ থেকে কেউ এনসিওসির সুনির্দিষ্ট নীতিমালার আওতায় পাকিস্তানে ভ্রমণ করতে পারবে।

‘সি’ ক্যাটাগরিতে রাখা দেশগুলো হলো বাংলাদেশ, ভারত, ইরান, ভুটান, ইন্দোনেশিয়া, ইরাক, মালদ্বীপ, নেপাল, শ্রীলঙ্কা, ফিলিপাইন, আর্জেন্টিনা, ব্রাজিল, মেক্সিকো, দক্ষিণ আফ্রিকা, তিউনিসিয়া, বলিভিয়া, চিলি, কলম্বিয়া, কোস্টারিকা, ডমিনিকান রিপাবলিক, ইকুয়েডর, নামিবিয়া, প্যারাগুয়ে, পেরু, ত্রিনিদাদ ও টোবাগো এবং উরুগুয়ে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.