Sylhet Today 24 PRINT

সহকারীকে চুমু খেয়ে বিপাকে ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী, পদত্যাগ

সিলেটটুডে ডেস্ক |  ২৭ জুন, ২০২১

করোনাকালীন বিধিনিষেধের মধ্যে এক সহকারীকে প্রকাশ্যে চুমু খেয়ে বিপাকে পড়েছিলেন যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক। এর জেরে দেশজুড়ে উঠা সমালোচনায় শেষ পর্যন্ত পদত্যাগ করেছেন তিনি।

সম্প্রতি কোলাডঅ্যাঞ্জেলো নামের এক অফিস সহকারীকে চুমু খাওয়ার ছবি প্রকাশ্যে আসে। করোনাকালীন বিধিনিষেধের মধ্যেও প্রকাশ্যে স্বাস্থ্যমন্ত্রীর এমন চুমু খাওয়ার ঘটনায় যুক্তরাজ্যে ব্যাপক সমালোচনার ঝড় উঠে। ব্রিটিশ লেবার পার্টির পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরিস জনসনের প্রতি হ্যানকককে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করার দাবি জানানো হয়। স্বাস্থ্যমন্ত্রীর এমন কাজ অগ্রহণযোগ্য বলেও আখ্যায়িত করে লেবার পার্টি।

সমালোচনার জেরে ম্যাট হ্যানকক দুঃখ প্রকাশ করেন। তার এমন কাণ্ডে মানুষ হতাশ হয়েছেন বলে ক্ষমা প্রার্থনা করেন তিনি। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনও জানান, ম্যাট হ্যানকক তার কাজে দুঃখ প্রকাশ করায় বিষয়টি এখানেই শেষ।

তবে ঘটনাটি যে শেষ হয়নি তা জানা গেল শনিবার। এদিন সন্ধ্যায় পদত্যাগ করার ঘোষণা দেন ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী। বরিস জনসনের কাছে পাঠানো তার পদত্যাগপত্রে ম্যাট হ্যানকক বলেন, ‘যখন এই মহামারিতে মানুষ বহু কিছু বিসর্জন দিচ্ছে, আমরা তখন তাদের হতাশ করেছি’।

বরিস জনসন তার মন্ত্রিসভার স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের খবরটিকে দুঃখজনক বলে উল্লেখ করেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.