Sylhet Today 24 PRINT

বিমানে আফগান নারীর সন্তান প্রসব

আন্তর্জাতিক ডেস্ক |  ২২ আগস্ট, ২০২১

আফগানিস্তান থেকে মার্কিন নাগরিক ও যুক্তরাষ্ট্রের সহযোগী আফগানদের সরিয়ে আনতে ফ্লাইট পরিচালনা করছে যুক্তরাষ্ট্র। এ রকমই একটি ফ্লাইটে সন্তান প্রসব করেছেন এক আফগান নারী।

বিবিসি ও সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, তালেবান বাহিনী কাবুল দখলের পর যে হাজার হাজার আফগান নিজেদের দেশ থেকে যুক্তরাষ্ট্রগামী ফ্লাইটে উঠেছিলেন, ওই নারীও তাদের একজন।

আফগানিস্তানে উপদ্রুত মার্কিন নাগরিক ও সহযোগী আফগানদের যুক্তরাষ্ট্রে সরিয়ে আনা বিষয়ক কর্তৃপক্ষ ইউএস এয়ার মোবিলিটি কমান্ড এক টুইটে জানিয়েছে, কাবুল থেকে যুক্তরাষ্ট্রগামী ফ্লাইটটি বিমানবন্দর ত্যাগের কয়েক ঘণ্টা পরই প্রসব বেদনা ওঠে সেই নারীর।

সমুদ্রপৃষ্ঠ থেকে ২৮ হাজার মিটার ওপরে অবস্থান করায় বিমানটিতে অক্সিজেনের কিছু ঘাটতি দেখা দিয়েছিল, পাইলট বিমান কিছুটা নিচে নামিয়ে আনায় তা সমাধান হয়।

বিমান আকাশে থাকা অবস্থায় সন্তানের জন্ম দেন ওই নারী। সেখানে তাৎক্ষণিকভাবে কোনো মেডিকেল সহযোগিতা দেওয়ার ব্যবস্থা না থাকায় জার্মানির রামস্টেইন বিমান ঘাঁটিতে জরুরি অবতরণে বাধ্য হয় সেই মার্কিন বিমান।

শেষ খবর অনুযায়ী, ওই নারী, তার সন্তান ও পরিবারের কয়েকজন সদস্য বর্তমানে রামস্টেইন বিমান ঘাঁটির হাসপাতালে অবস্থান করছেন। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, মা ও শিশু উভয়ে বর্তমানে সুস্থ ও শঙ্কামুক্ত আছেন।

সূত্র : বিবিসি, সিএনএন

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.